বিকল্পধারার সঙ্গে সংলাপ শুক্রবার

নিউজ ডেস্ক:   আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করার অংশ হিসেবে শুক্রবার গণভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসবে বিকল্পধারা বাংলাদেশ।

মঙ্গলবার বিকল্পধারার পক্ষ থেকে সংলাপে বসার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেওয়ার পর এই তারিখ নির্ধারণ করা হয়।

বিকল্পধারাকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে প্রধানমন্ত্রীর দেওয়া একটি আমন্ত্রণপত্র নিয়ে মঙ্গলবার রাতে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বিকল্পধারার প্রেসিডেন্ট বি চৌধুরীর বাসভবনে যান।

এরআগে বিকালে বিকল্পধারার প্রেসিডিয়াম সভার এক বৈঠকে প্রধানমন্ত্রীকে সংলাপের জন্য চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়। পরে রাতে বিকল্পধারার পক্ষ থেকে একটি চিঠি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৩ নম্বর ধানমণ্ডির কার্যালয়ে পৌঁছে দেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

বিকল্পধারার প্রেসিডিয়াম বৈঠকে বি. চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, মেজর (অব.) আবদুল মান্নান ও গোলাম সরোয়ার মিলন। এর বাইরে বিশেষ ব্যবস্থায় দলের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুককেও ওই বৈঠকে রাখা হয়।

এদিকে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসার আগ্রহ প্রকাশ করে চিঠি দেওয়ার প্রস্তুতি নিয়েছে জাতীয় পার্টি। দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায় মঙ্গলবার সন্ধ্যায় বলেন, ‘আমরা আগে থেকেই সংলাপে বসার জন্য আলাপ-আলোচনা করছিলাম। আগামীকাল যে কোনো সময় সংলাপে বসার অনুরোধ সংবলিত চিঠি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়া হবে।