ধামরাইয়ে দুইদিনে ৩ শতাধিক পোশাক শ্রমিক অসুস্থ

নিউজ ডেস্ক:   ঢাকার ধামরাইয়ে কসমস এলাকায় স্নোটেক্স পোশাক কারখানায় সোমবার আরও শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। গতকাল রবিবার অসুস্থ হয়েছিলেন দুই শতাধিক শ্রমিক।

এ নিয়ে দুই দিনে অসুস্থ শ্রমিকের সংখ্যা দাঁড়ালো তিন শতাধিক। রবিবার দুপুরের খাবার খাওয়ার পর শ্রমিকরা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ শ্রমিকদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, প্রতিদিনের মতো কারখানা থেকে সরবরাহকৃত দুপুরের খাবার খেয়ে শ্রমিকরা কাজে যোগ দেন। বিকেল সাড়ে ৩টার দিকে কয়েকজন শ্রমিক বমি করে অসুস্থ হয়ে পড়েন। তারপর অসুস্থ শ্রমিকদের সংখ্যা বাড়তে থাকে। অসুস্থ শ্রমিকদের অনেকেই প্রাথমিক চিকিৎসা পেয়ে সুস্থ হয়েছেন।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা মো. দুলাল জানান, রবিবার দুইশত জনের মতো এবং আজ একশ জনের মতো শ্রমিক অসুস্থ হয়েছেন। অসুস্থ হওয়ার কারণ জানা যায়নি। অসুস্থরা সবাই নারী শ্রমিক।

টিএইচও ফজলুল হক জানান, গতকাল আমার এখানে ৬৪ এবং আজ ১০ জন অসুস্থ শ্রমিক ভর্তি হয়েছেন। অনেকেই প্রাথমিক চিকিৎসার পর সুস্থ হয়েছেন। খাদ্যে বিষক্রিয়া কিংবা গণ হিস্টেরিয়ার কারণে এমন হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে সঠিক কারণ এই মুহূর্তে বলা সম্ভব নয়।