মুখে কালি-মবিল লাগিয়ে দিচ্ছেন পরিবহন শ্রমিকরা

নিউজ ডেস্ক:   সারা দেশে চলছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট। চরম দুর্ভোগে পড়েছেন কর্মজীবী মানুষ। প্রাইভেট বা কোম্পানির গাড়ি ছাড়া রাস্তায় কোনো গণপরিবহন দেখা যাচ্ছে না। অটোরিকশা, রিকশা, মোটরসাইকেল ব্যবহার করেও নিজেদের কর্মস্থলে যাচ্ছেন অনেকে।

দুর্ভোগের শেষ নয় এখানেই। ধর্মঘটে রাস্তায় বের হওয়া প্রাইভেটকার ও মোটরসাইকেল আরোহীদের থামিয়ে দিচ্ছেন গণপরিবহন শ্রমিকরা। এমনকি চালক-যাত্রীদের মুখে পোড়া মবিল ও কালি মাখিয়ে দিচ্ছেন তারা। শ্রমিকদের বাধা না মানলে কোনো কোনো স্থানে গাড়ি ও মোটরসাইকেল আটকে রাখা হচ্ছে। গাড়িতে ঢেলে দেওয়া হচ্ছে পোড়া মবিল।

যাত্রাবাড়ী চৌরাস্তা ও মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে দেখা গেছে এমন চিত্র। মুখে ‘কালি ও পোড়া মবিল’ লাগিয়ে দেওয়ার বেশ কয়েকটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। এসব ছবিতে দেখা যায়, কোনো কোনো গাড়ির ড্রাইভারের মুখে কালো কালি মাখিয়ে দেওয়া হয়েছে। কারো মুখে আবার পোড়া মবিল মাখিয়ে দেওয়া হয়েছে।

কয়েকটি ছবিতে দেখা যায়,বিভিন্ন মডেলের দামি গাড়িতে ঢেলে দেওয়া হয়েছে পোড়া তেল। সকাল থেকেই গণপরিবহন শ্রমিকদের রোষের মুখে বিপর্যস্ত হচ্ছে জনজীবন।