প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ নভেম্বর ময়মনসিংহে আসছেন

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ নভেম্বর শুক্রবার ময়মনসিংহ বিভাগীয় শহর সফর করবেন। দেশের অষ্টম বিভাগীয় বিভিন্ন দপ্তর, পরিকল্পিত ও সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন বিভাগীয় শহরসহ ওই দিন শতাধিক প্রকল্পের ভিত্তিপ্রস্তরর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন ছাড়াও বিকেল সাড়ে ৩টায় ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি। জনসভায় কয়েক লাখ লোকের জনসমাগমের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, দেশের অষ্টম বিভাগ স্থাপনের পর এই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহে সফরে আসছেন। প্রধানমন্ত্রীর সফরের খবর শুনের সর্বস্তরের মানুষের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অধির আগ্রহে অপেক্ষা করছেন ময়মনসিংহের মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। তন্মধ্যে নতুন বিভাগীয় শহর গড়ে তোলার ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়াও, বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ, বাংলাদেশের বৃহৎ ও আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু নভো থিয়েটার, ব্রহ্মপূত্র নদের ওপারে নতুন শহররক্ষা বাধ, বিভাগীয় স্টেডিয়াম, শহরের কেওয়াটখালিতে ব্রহ্মপূত্র নদের উপর সেতু নির্মাণসহ ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা ও বিভাগীয় পর্যায়ের শতাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করবেন। বিকেল সাড়ে ৩টায় ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি।

এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১১ অক্টোবর ময়মনসিংহ বিভাগীয় শহর সফর করার কথা ছিলো। পরে সে সফলটি স্থগিত করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলতি বছরের ৫ এপ্রিল ইং তারিখেও ময়মসনসিংহের সফরটি স্থগিত করা হয়েছিলেন।