বিকল্প ধারায় যোগ দিলেন শমসের মবিন, মিলন ও আজাদ

নিউজ ডেস্কঃ বিকল্প ধারায় যোগ দিয়েছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, সাবেক দুই প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন ও নাজিম উদ্দিন আল আজাদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শুক্রবার বিকল্প যুবধারার বিশেষ কাউন্সিল অনুষ্ঠানে সাবেক প্রেসিডেন্ট ও দলটির চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী হাতে ফুল দিয়ে বিকল্প ধারায় যোগ দেন তারা।

ছাত্রদলের প্রথম নির্বাচিত সভাপতি ছিলেন গোলাম সারোয়ার মিলন। পরে জাতীয় পার্টিতে যোগ দিয়ে তিনি মানিকগঞ্জের সিঙ্গাইর থেকে সংসদ সদস্য ও এরশাদ সরকারে প্রতিমন্ত্রী হন।

মিলন বিজিএমইএ’র সাবেক পরিচালক ও এফবিসিসিআই’র সদস্য। অনেক দিন নিষ্ক্রিয় থাকার পর জরুরি অবস্থার সময় তিনি ফেরদৌস আহমেদ কোরেশীর দল পিডিপিতে যোগ দিয়েছিলেন। পরে আবার তিনি নিষ্ক্রিয় হয়ে যান।

আর নাজিম উদ্দিন আল আজাদ চারদলীয় ঐক্যজোট সরকারের ধর্ম প্রতিমন্ত্রী ছিলেন। বিএনপি ছাড়ার পর তিনি সাবেক মন্ত্রী নাজমুল হুদার দলে যোগ দেন।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী কয়েকটি মামলায় আসামি হওয়ার পর কয়েক বছর আগে রাজনীতিই ছাড়ার ঘোষণা দিয়ে দল থেকে অব্যাহতি নেন।

শুক্রবারা বিকল্প ধারার অনুষ্ঠানে তিনি বলেন, তিন বছর আগে রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত নেওয়ার সময় আমি বলেছিলাম, আবার রাজনীতিতে ফিরব। কেউ যদি মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে এগিয়ে আসে তবে তার সঙ্গে যোগ দেব। আমি বি চৌধুরীর সাহসী ও দেশপ্রেমিক নেতৃত্বে যোগ দিয়েছি। সুখী, সমৃদ্ধ, শান্তিপূর্ণ ও স্বাভাবিক বাংলাদেশ গঠনে নিজেদের অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য এটা করেছি।

অনুষ্ঠানে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বলেন, দুঃশাসনের হাত থেকে দেশকে রক্ষার জন্য যে ঐক্য গঠিত হয়েছিল, তার ষড়যন্ত্র করেছে স্বাধীনতাবিরোধীরা। যারা জিয়াউর রহমানের জাতীয়তাবাদী রাজনীতিতে বিশ্বাস করেন, তাদের বিকল্প ধারার পতাকাতলে আসার আহ্বান জানাই।

এদিন ২০ দল থেকে বেরিয়ে আসা ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মূর্তজা ও লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদীও বিকল্প ধারার সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।সূত্রঃসমকাল

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ