ক্ষমতায় এলে বিমান বাহিনীকে আরো আধুনিক করব: শেখ হাসিনা

নিউজ ডেস্ক:  আওয়ামী লীগ আবারো ক্ষমতায় এলে বাংলাদেশ বিমান বাহিনীকে আরো আধুনিক করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার যশোরের বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে নবনির্মিত ‘বঙ্গবন্ধু কমপ্লেক্সে’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সকালে ১০টার দিকে তেজগাঁওস্থ বিমানবন্দর থেকে হেলিকপ্টারে যোগে রওনা দেন প্রধানমন্ত্রী। বেলা ১১টায় তিনি যশোরে বিমান বাহিনী ঘাঁটি মতিউর রহমানে পৌঁছান। এসময় বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে জহুরুল হক বিমান ঘাঁটি, চট্টগ্রামে বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বাংলাদেশ কারো সঙ্গে যুদ্ধ করতে চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের পররাষ্ট্র নীতি হলো— সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আঘাত আসে, সেজন্য স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার মতো প্রস্তুতি আমাদের নিয়ে রাখতে হবে। এজন্যই প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক করা হচ্ছে।’

বিমান বাহিনীর জন্য সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন শেখ হাসিনা। বলেন, ‘বিমান বাহিনীর জন্য আমরা যেসব পরিকল্পনা করেছি, আগামী নির্বাচনে ক্ষমতায় গেলে সেগুলো বাস্তবায়ন করা হবে। সেনাবাহিনীকে যুগোপযোগী করে গড়ে তোলা হবে।’

আওয়ামী লীগ সরকার প্রতিরক্ষা বাহিনীকে উন্নত করতে কাজ করেছে উল্লেখ করে মিগ-২৭ যুদ্ধবিমান কেনাসহ বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। উন্নয়নশীল দেশ হিসেবে পাওয়া মর্যাদা ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, তিন বাহিনী প্রধান, সংসদ সদস্য এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।