১০ হাজার রানের রেকর্ড ভাঙলেন কোহলি

নিউজ ডেস্কঃ   অ্যাশলে নার্সের বলে লং অনে আলতো পুশ করলেন বিরাট কোহলি। অনায়াস একটি রান পেলেন। কিন্তু গড়ে ফেললেন দারুণ এক রেকর্ড। ছুলেন ওয়ানডে ক্রিকেটের রানের মাইলফলক। শচীন টেন্ডুলকারকে টপকে আন্তর্জাতিক ক্রিকেটের ওয়ানডেতে দ্রুততম ১০ হাজারের ক্লাবে ঢুকে পড়লেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি।

স্কোরবোর্ডে তার নামের পাশে ৮১ রান যোগ হতেই রেকর্ড গড়ে ফেলেন কোহলি। শৃঙ্গ ছুঁয়ে ব্যাটটা মাথার উপরে তুলে ধরলেন। দর্শকদের অভিবাদন জানালেন তাতে সায় দিলেন বিশাখাপত্তনমের মাঠে উপস্থিত দশর্কেরাও। উচ্ছ্বসিত করতালিতে বিরাটের রেকর্ডকে স্বাগত জানালেন তারা। আবেগে ভাসলেন বিরাটও।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বুধবার এই ম্যাচের আগে বিরাটের সামনে ছিলেন শচীন টেন্ডুলকর। ওয়ানডেতে ২৫৯ ইনিংস শেষে দশ হাজারির গণ্ডি পার করেছিলেন শচীন। সেটা ছিল ২০০৫ সাল। তার এক দশকেরও পরে বিরাটের ব্যাট থেকে বেরোল সেই ম্যাজিক সংখ্যা। তবে শচীনের থেকেও অনেক কম ইনিংসে খেলেই দশ হাজারি ক্লাবের সদস্য হলেন বিরাট। এই ম্যাচ নিয়ে ২০৫টি ইনিংস খেলেই ওই ক্লাবে ঢুকে পড়লেন তিনি।

বিরাট কোহলি অবশ্য শচীনের রেকর্ড ছুঁয়েই থামেননি। করেছেন ওয়ানডে ক্যারিয়ারের ৩৭তম সেঞ্চুরি। রাইডুর সঙ্গে দারুণ এক জুটি গড়েন তিনি। রাইডুর বিদায়ের পর অন্যরা আউট হয়ে ফিরলেও একপাশে খেলে যান কোহলি। করেন ১৫৭ রানের হার না মানা দুর্দান্ত এক ইনিংস। তার আগের ম্যাচে কোহলি এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেন ১৪০ রানের ইনিংস। তার ব্যাটে ভর ধরে ভারত প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২১ রান তুলেছে।