ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিউজ ডেস্কঃ   সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য সুমনা আক্তার লিলি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

পরে তিনি সাংবাদিকদের জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (ক) ও ২৯ ধারায় মামলাটি করা হয়েছে। এদিন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. আস সামশ জগলুল হোসেন বাদির জবানবন্দি গ্রহণ করে মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করতে গুলশান থানার ওসিকে নির্দেশ দেন। আদালতে বাদীর পক্ষে শুনানি করেন ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্ল্যাহ হিরু ও রাশিদা চৌধুরী নিলু।

আদালতে জবানবন্দিতে সুমনা আক্তার লিলি বলেন, গত ১৬ অক্টোবর রাত ১১টা থেকে ১টা পর্যন্ত ৭১ টিভিতে টকশো দেখছিলাম। ওই সময় সাংবাদিক মাসুদা ভাট্টি ব্যারিস্টার মইনুল হোসেনকে কয়েকটি প্রশ্ন করেন। এর মধ্যে একটি প্রশ্নের জবাবে মইনুল হোসেন মাসুদা ভাট্টির চরিত্র নিয়ে প্রশ্ন তোলেন। এরপর গত ২১ অক্টোবর আবারও তিনি মাসুদা ভাট্টিকে ‘বাজে মহিলা’ আখ্যায়িত করেন। এর মধ্য দিয়ে তিনি পুরো নারী জাতিকে অপমান করেছেন। যে কারণে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সাইবার ট্রাইব্যুনালের প্রসিকিউটর নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করতে গুলশান থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে রংপুর আদালতে করা একটি মানহানির মামলায় গ্রেফতার বিলুপ্ত তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মইনুল হোসেনের জামিন আবেদন নাকচ করে মঙ্গলবার কারাগারে পাঠান ঢাকার আদালত। আগের দিন সোমবার মইনুলকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিএমপি)।