যতই দিন যাবে, ততই বিশৃঙ্খলা বাড়বে: কর্নেল (অব.) অলি

নিউজ ডস্কে:   ২০ দলীয় জোটের শরীক ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ড. কর্নেল (অব.) অলি আহমেদ বলেছেন, রাজনীতিতে আগামী দিনগুলো খুবই কঠিন। প্রত্যেকটা রাজনৈতিক দলের জন্যই খারাপ সময় আসছে। যতই দিন যাবে, ততই বিশৃঙ্খল হবে, তত রক্তপাত বাড়বে।

রাজধানীর তেজগাঁওয়ে এলডিপি কার্যালয়ে মঙ্গলবার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের এলডিপিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সুষ্ঠু নির্বাচনের জন্য বঙ্গবন্ধু কন্যাকে অনুরোধ জানিয়ে কর্নেল অলি বলেন, রক্তপাত এড়ান। গালি দিয়ে, শাসিয়ে, সমালোচনা করে সমস্যার সমাধান হবে না। বসেন, আলোচনা করেন- সুন্দর নির্বাচনের জন্য। সেই নির্বাচনে প্রত্যেকটা রাজনৈতিক দল কীভাবে অংশ গ্রহণ করবে, সবার জন্য সমান সুযোগ কিভাবে হবে এইগুলো নিয়ে কথা বলেন।

এলডিপি সভাপতি বলেন, দলীয় ভিত্তিতে দেশে বিচারকার্য চলছে। কিন্তু এই সরকার যখন ক্ষমতা থেকে যাবে তখন এই বিচারকেরা তাদেরকে ফাঁসির কাষ্ঠে ঝুলাবে। যাবজ্জীবন জেল দেবে, ১০ বছর জেল দেবে, ৫ বছর জেল দেবে। এখন যারা প্রধানমন্ত্রীর সঙ্গে টুঙ্গিপাড়ায় যান তারাই এক সময় ঘুরে যাবে। তাই এখনও সময় আছে জাতীয় সমস্যাগুলো চিহ্নিত করে সমধান করেন, সকলের অংশগ্রহণে নির্বাচন নিশ্চিত করেন।

কর্নেল অলি বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর কয়েকটা সময় কঠিন ছিলো, তার মধ্যে অন্যতম কঠিন সময় হলো ২০১৮সাল। রাজনৈতিকভাবে কঠিন, অর্থনৈতিকভাবেও খুবই কঠিন। এমন কোনো ব্যাংক নেই যেখানে তারল্য সংকট নেই। অনেক ব্যাংক তাদের মূলধন পর্যন্ত দুর্নীতির মাধ্যমে পাচার করেছে। লক্ষ লক্ষ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। বিগত ২০ বছরে যারা বিদেশে টাকা পাচার করেছে, যারা দ্বিতীয় হোম করেছে মালয়েশিয়া এবং অন্যান্য দেশে তাদেরকে বিচারের আওতায় আনা হয় নাই।

অনুষ্ঠানে বিএনপিকে উদ্দেশ্য করে এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম বলেন, ২০দল সংস্কার করুন। যাদের নিবন্ধন আছে, তাদের নিয়ে সুন্দর ঐক্য করুন।

অন্যদের মধ্যে এলডিপি মহাসচিব ড. রোদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মো. আবদুল্লাহ, প্রকৌশলী কামাল উদ্দিন মোস্তফা প্রমুখ বক্তব্য রাখেন।