দুর্গাপূজা শান্তিপূর্ণ হওয়ায় সরকারকে ধন্যবাদ ‘সম্প্রীতি বাংলাদেশের’

সুমন দত্ত: সারাদেশে সুষ্ঠুভাবে সার্বজনীন দুর্গোৎসব অনুষ্ঠিত হওয়ায় দেশবাসী ও সরকারকে ধন্যবাদ জানিয়েছে সম্প্রীতি বাংলাদেশ নামের একটি সংগঠন। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংগঠনের আহবায়ক বিশিষ্ট নাট্য অভিনেতা পীযূষ বন্দোপাধ্যায় এক প্রেসনোটের মাধ্যমে এই ধন্যবাদ প্রকাশ করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের যুগ্মসম্পাদক শফিকুর রহমান। পীযুষ বন্দ্যোপাধ্যায় বলেন, সারাদেশে গতবারের চেয়ে ১ হাজারর পূজা মন্ডপ বেশি স্থাপন হয়েছে। পূজা চলাকালে কোনো অপ্রীতিকর খবর শোনা যায়নি। সুষ্ঠুভাবে দূর্গা পূজা অনুষ্ঠিত হওয়া সরকারকে ধন্যবাদ জানান তিনি। পাশাপাশি ঢাকেশ্বরী মন্দিরের বেহাত হয়ে যাওয়া জমি উদ্ধার করে দেবার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ সময় ঢাকা নিউজ ২৪ বিশেষ প্রতিনিধি  পীযুষ বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করেন হিন্দুদের সবচেয়ে বড় দাবি ছিল অর্পিত সম্পত্তি আইন বাস্তবায়ন। সেই দাবি কেন পুরন করছে না সরকার?

উত্তরে পীযুষ বন্দ্যোপাধ্যায় বলেন, এটি দীর্ঘদিনের দাবি। যা সহজে পুরন করা যায় না।সরকার এটি নিয়ে কাজ করছে। আমাদের সবাইকে এ নিয়ে একাজ করতে হবে। এজন্য সাংবাদিকদের সহযোগিতা চান তিনি।   

তিনি আসছে বৌদ্ধ সম্প্রদায়ের প্রবারণা পূর্নিমা, ও খ্রীস্টানদের বড়দিন। এই দুটি উৎসব যাতে নিবিঘ্নে পালিত হয় সেই আশাবদ ব্যক্ত করে তার বক্তব্য শেষ করেন।  

শফিকুর রহমান বলেন, আগামীতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। তা না হলে দেশের সম্প্রীতি নষ্ট হযে যাবে। শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতায় আনতে হবে। এর বিকল্প নেই। 

ঢাকানিউজ২৪ডটকম/এসডি