সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিকৃত ছবি ফেসবুকে, নারী গ্রেফতার

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি ফটোশপের মাধ্যমে বিকৃত করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় রওশন আরা রুমি (৪০) নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার রুমি উপজেলার ভালুকা গ্রামের মৃত খবির উদ্দিন চেয়ারম্যানের মেয়ে ও বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঝিনাইগাতী শাখার মহিলা বিষয়ক সম্পাদক।

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার ( নালিতাবাড়ী-ঝিনাইগাতী সার্কেল) মো জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গত ১৩ অক্টোবর বিকেলে রওশন আরা রুমি তার ফেসবুক অ্যাকাউন্টে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে পোস্ট করেন। ছবিটি ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মজিবর রহমানের নজরে আসে। এতে ক্ষুদ্ধ ওই আওয়ামী লীগ নেতা সোমবার রাতে বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা করেন (মামলা নং-০৫)।

তিনি বলেন, ওই মামলার প্রেক্ষিতে মঙ্গলবার সকালে রুমিকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার রুমির ভাই রেজাউল করিম বলেন, রুমি ফেসবুকের নতুন সদস্য। তিনি ফেসবুক ব্যবহারে অতটা পারদর্শী নন। একজন তার ফেসবুকে বিকৃত ছবিসহ বেশ কয়েকটি ছবি পাঠালে তিনি ভুল করে তা শেয়ার করে। এটি ইচ্ছাকৃত নয়।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ