ময়মনসিংহ সিটিতে প্রশাসকের নিয়োগ পেলেন ইকরামূল হক টিটু

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ: সদ্য বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার প্রাক্তন মেয়র ইকরামূল হক টিটুকে নবগঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন ) আইন, ২০০৯ এর ধারা ২৫(৪) অনুযায়ী এই নিয়োগের মেয়াদ হবে তার দায়িত্ব গ্রহনের তারিখ হতে সর্বোচ্চ ১৮০ (একশত আশি) দিন। রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আ.ন.ম ফয়জুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপণটি ১৬ অক্টোবর বিকেলে জারি করা হয়। এই নিয়োগ অবিলম্বে কার্যকর হবে সন্ধ্যায় মোবাইলে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আ.ন.ম ফয়জুল হক জানান। 

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবং রাজনৈতিক প্রতিদ্বন্ধিদের নানা গ্রুপিং ও বিরোধিতা সত্ত্বেও অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদ্য বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার প্রাক্তন মেয়র ইকরামূল হক টিটুকেই নবগঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ দান করেছেন। এর মাধ্যমে প্রতিদ্বন্ধি রাজনৈতিক প্রতিপক্ষের নিজেদের পক্ষের কোনো প্রশাসক প্রাপ্তির দৌড়েরও সমাপ্তি ঘটলো বলে নাগরিক নেতৃবৃন্দ জানান।

সিটি কর্পোরেশনের প্রশাসক নিয়োগ করায় জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা দেশরত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অফুরন্ত কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন দেশের ১২তম ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামূল হক টিটু। অনুভুতি ব্যক্ত করে টিটু জানান, ‘মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনার দেয়া এই গুরু দায়িত্ব যাতে সততা ও সুষ্ঠুভাবে পালন করতে পারি তার জন্য প্রশাসনসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি’।

এদিকে টিটুকে নবগঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক নিয়োগ করায় উন্নয়নের স্বপ্নদ্রষ্টা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন পাড়ায় মহল্লায় আনন্দ মিছিল, শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

১২তম ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামূল হক টিটুকে প্রশাসক নিয়োগ দান করায় জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা এবং তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন । যারা কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন তারা হলেন- ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল,  মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি), ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি এফ.এম.এ সালাম ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমূখ।

এর আগে রোববার (১৪ অক্টোবর) রাতে দেশের ১২ তম সিটি করপোরেশন হিসেবে ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশিত হয়। ময়মনসিংহ পৌরসভার ৩২ টি মৌজা নিয়ে যাত্রা শুরু করে ময়মনসিংহ সিটি করপোরেশন।

দেশের অষ্টম বিভাগ হিসেবে ময়মনসিংহের গেজেট প্রকাশের তিন বছরের মাথায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপণ (১২৫৪৮) নং গেজেট মূলে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন-২ শাখার ) আইন ও ক্ষমতাবলে সরকার ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করে।