জিম্বাবুয়ে ক্রিকেট দল ঢাকায়

নিউজ ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 
 
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষ করেছে জিম্বাবুয়ে। সিরিজ শেষ করার পর দক্ষিণ আফ্রিকা থেকেই বাংলাদেশে আসলেন হ্যামিলটন মাসাকাদজারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি–টোয়েন্টি ম্যাচ খেলেছে জিম্বাবুয়ে। দুই সিরিজেই জিম্বাবুয়ে হোয়াইটওয়াশ হয়েছে। 
 
চলতি মাসের ২১ অক্টোবর মিরপুর শের–ই–বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। তবে এর আগে ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে সফরকারী দল। ২৪ ও ২৬ অক্টোবর সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। 
 
৩ নভেম্বর থেকে শুরু সিরিজের প্রথম টেস্ট হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ১১ নভেম্বর থেকে দ্বিতীয় টেস্ট হবে মিরপুর শের–ই–বাংলা স্টেডিয়ামে।
 
বাংলাদেশ সফরের জন্য জিম্বাবুয়ে দল: ওয়ানডে স্কোয়াড: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই সাতারা, কেফাস ঝুওয়াও।
 
টেস্ট স্কোয়াড: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, টেন্ডাই সাতারা।