খাদ্য নিরাপত্তার জন্য বর্তমান সরকারকেই ভোট দিন: মেনন

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সরকারকেই ভোট দিয়ে নির্বাচিত করতে হবে। কেননা এই সরকারই নিজস্ব অর্থায়নে জলবায়ু ট্রাস্ট প্রতিষ্ঠা করে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। খবর- পিআইডি

আজ সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশন আয়োজিত ‘জলবায়ু পরিবর্তন ও খাদ্য সার্বভৌমত্বের ওপর প্রভাব’ শীর্ষক আলোচনা সভায় সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন একথা বলেন।

জলবায়ু পরিবর্তনে বাংলাদেশের ঝুঁকি প্রসঙ্গে মেনন বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে সবচেয়ে ঝুঁকিপূর্ণ প্রথম ১০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ছয় নম্বরে অথচ পরিবেশ দূষণে বাংলাদেশের অবস্থান সর্বনিম্নে। সমাজকল্যাণমন্ত্রী বাংলাদেশের মতো সমুদ্রতীরবর্তী নিচুদেশগুলোর জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় উন্নতবিশ্বকে এগিয়ে আসার পাশাপাশি অবিলম্বে ধনী দেশগুলোর যত্রতত্র কার্বনের ব্যাবহার কমিয়ে ফেলার আহ্বান জানান।

কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য আনিছুর রহমান মল্লিক এবং শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিনুল হক আমিন। অনুষ্ঠানে মূলপ্রবন্ধ পাঠ করেন নাসরিন সুলতানা।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স