ইন্দুবালা ওয়েব সিরিজে ব্লগার চরিত্রে তিশা

নিউজ ডেস্ক: শুরু হয়েছে ‘ইন্দুবালা’ শিরোনামের একটি ওয়েব সিরিজের কাজ। এই ওয়েব সিরিজে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এর আগে তিনি ‘অতঃপর জয়া’ শিরোনামের একটি ওয়েব সিরিজেও অভিনয় করেছেন। ওয়েব সিরিজ ও বিভিন্ন প্রসঙ্গ নিয়ে তিনি কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন নুরুল করিম
 
‘ইন্দুবালা’ ওয়েব সিরিজ নিয়ে জানতে চাই…
এটা খুবই ভালো একটি কাজ। আমি এটার পাণ্ডুলিপি পড়েই বুঝতে পেরেছি যে এটা ভিন্ন একটা কাজ হতে যাচ্ছে। ওয়েব সিরিজটিতে আমি একজন ব্লগারের চরিত্রে অভিনয় করছি। যিনি সমাজের নানা অসঙ্গতি নিয়ে লেখালেখি করেন। এটাতে আমার বাবার চরিত্রে দেখা যাবে তারিক আনাম খানকে। গডফাদার চরিত্রে শহীদুজ্জামান সেলিম এবং পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করছেন আঁচল।
 
ওয়েব সিরিজটি কবে নাগাদ প্রচারে আসবে?
কাজ শুরু হলো। কবে এটা প্রচারে আসবে সেটা সঠিকভাবে আমার জানা নেই। তবে শুনেছি এবছরের শেষের দিকে প্রচারে আসতে পারে।
 
এর আগে ‘অতঃপর জয়া’ শিরোনামের আরেকটি ওয়েব সিরিজেও কাজ করেছিলেন…
এটি সামাজিক সচেতনতামূলক একটা কাজ। নারী ও মায়েদের স্বাস্থ্যবিষয়ক অনেক তথ্য রয়েছে এই গল্পটাতে। এটিই আমার প্রথম ওয়েব সিরিজ। যেহেতু এটাতে জনসচেতনতার ব্যাপার আছে, মায়েদের স্বাস্থ্য নিয়ে তৈরি, আমি বলবো এটা সবার দেখা উচিত।
 
এর আগে আপনাকে ওয়েব সিরিজে দেখা যায়নি। এবার টানা দুটোতে কাজ করছেন। ওয়েব সিরিজের প্রতি আগ্রহের কারণ কি?
এখন বেশ ভালো গল্প নিয়ে ওয়েব সিরিজ তৈরি হচ্ছে। স্ক্রিপ্টও দারুণ। এই বিষয়টা আমার কাছে বেশ আকর্ষণীয় মনে হয়েছে। এছাড়া স্বাভাবিক কারণেই টেলিভিশনে অনেক শর্ত থাকে কিন্তু ওয়েব সিরিজে এ রকম কিছু নেই। এই কারণে নির্মাতারা স্বাধীনভাবে তাদের মতো করে নতুন নতুন গল্প নিয়ে কাজ করতে পারেন, আমরাও সেভাবে অভিনয় করতে পারি। এইসব কারণে এই মাধ্যমে সৃজনশীলতা বাড়ছে। তাছাড়া তরুণ প্রজন্মও ওয়েব সিরিজকে ভালোভাবে গ্রহণ করছে। সবমিলিয়ে ব্যাপারটা আমার কাছে ভালোই লেগেছে।
 
একটু পেছনে ফিরি, আপনি জীবনে প্রথম পারিশ্রমিক কত পেয়েছিলেন?
শিশু শিল্পী হিসেবে মিডিয়ায় প্রথম কাজ শুরু করি। তখন বাংলাদেশে টেলিভিশনের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ প্রথম পারিশ্রমিক পেয়েছিলাম ১২০ টাকা।