বরিশাল সিটির ৯ কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক: বৃষ্টির মধ্যেই বরিশাল সিটি করপোরেশনের নয়টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ চলছে।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। তবে সকাল থেকেই বৃষ্টির কারণে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম দেখা যাচ্ছে।

সকাল ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ভোটগ্রহন চলছে এমন কেন্দ্রগুলো হলো- নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের আলেকান্দা ফারিয়া কমিউনিটি সেন্টার (পুরুষ), ১৭ নম্বর ওয়ার্ডের আগরপুর রোডের সরকারি মহিলা কলেজ (মহিলা) ও সদর রোডের সিটি কলেজ (পুরুষ), ২২ নম্বর ওয়ার্ডের সিঅ্যান্ডবি রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (পুরুষ) ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (মহিলা), ২৩ নম্বর ওয়ার্ডের চৌমাথা আরএম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), ২৪ নম্বর ওয়ার্ডের রূপতলী হাউজিং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় (পুরুষ), ২৫ নম্বর ওয়ার্ডের রূপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয় এবং ১ নম্বর ওয়ার্ডের সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র।

রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান বলেন, ‘নয়টি কেন্দ্রের নির্বাচন তদারকি করার জন্য রয়েছেন আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সুষ্ঠু-সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ মোতায়েন ছাড়াও কেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করছে দুই প্লাটুন বিজিবিসহ র‌্যাব-পুলিশের টহল দল, স্ট্রাইকিং ফোর্স ও রিজার্ভ ফোর্স।’

গত ৩০ জুলাইয়ের নির্বাচনে অনিয়মের দায়ে আটটি কেন্দ্রের ফল বাতিল করে নির্বাচন কমিশন। এ ছাড়া একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন প্রিজাইডিং কর্মকর্তা। এই নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে আজ।

এই নয় কেন্দ্রে মোট ভোটার ১৬ হাজার ১১৫ জন। নয় কেন্দ্রে অনিয়মের কারণে বিসিসির সাধারণ ওয়ার্ড নম্বর ১, ১৪, ১৭, ২২, ২৩ ও ২৪ এবং তিনটি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফল আটকে আছে। আজকের নির্বাচনের মধ্য দিয়ে চূড়ান্তভাবে সবগুলো সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফল নির্ধারিত হবে।

এদিকে, নির্বাচন কমিশন অনিয়মের অভিযোগে নয়টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নেওয়ার পর নির্বাচনের দুই মাসের ব্যবধানে গত ৩ অক্টোবর এক সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান মেয়র পদে আওয়ামী লীগের সাদিক আবদুল্লাহকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। একই দিন ২৪ জন সাধারণ ও সাতজন সংরক্ষিত কাউন্সিলরকে বিজয়ী ঘোষণা করা হয়।

বিসিসি নির্বাচনে ১২৩টি কেন্দ্রের মধ্যে যে নয়টি কেন্দ্র বাদে ১১৪টি কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ পেয়েছেন ১ লাখ ১১ হাজার ৯৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট।