নাটোরে স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৮ অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি: নাটোরে স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় আল আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ (লীড ব্যাংক) এর আয়োজনে এনএস সরকারী কলেজ মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আল আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ প্রধান কার্যালয়ের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল করিমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক রাজশাহীর নির্বাহী পরিচালক এ,কে,এম ফজলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ বগুড়া জোনাল অফিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও জোনাল হেড মোঃ মোস্তাফিজুর রহমান।

তাছাড়াও বক্তব্য রাখেন এনএস সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ সামসুজ্জামান, স্কুল ব্যাংকিং কনফারেন্সের আহ্বায়ক ও জনতা ব্যাংক এরিয়া অফিসের ডিজিএম তাপস কুমার সাহা, নাটোর জেলা শিক্ষা অফিসার মোঃ রমজান আলী আকন্দ, আল আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ এর ব্যাবস্থাপক মোঃ রাশেদুল ইসলাম, নাটোর তেবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষয়িত্রী আফরোজা খাতুন, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাফিসা গাওহার এবং সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র পিয়াস সাহা।

বক্তারা জানান ছাত্রছাত্রীদের সঞ্চয়ের অভ্যাস গড়ে তোলার জন্য ২০১০ সাল থেকে ব্যাপকভাবে এই স্কুল ব্যাংকিং কনফারেন্স কার্যক্রম শুরু হয়। ৩৯% গ্রামের ছাত্রদের ব্যাংক একাউন্ট আছে আর ৬১% শহরের। বর্তমানে ১৫ লক্ষ ছাত্রদের ব্যাংক একাউন্ট আছে যাদের সঞ্চয়ীকৃত অর্থের পরিমান প্রায় ১৪’শ ২০ কেটি টাকা যা দেশের মোট ছাত্র সংখ্যার মাত্র ৮%। বাকী ৯২% ছাত্রদের কেউ এই স্টুডেন্ট ব্যাংকিং এর আওতায় আনার ব্যবস্থা করতে হবে। অনুষ্ঠানে স্কুলের শিক্ষক-ছাত্রদের জন্য আলাদা একটি ব্যাংক গঠনের দাবী করা হয়। অনুষ্ঠান শেষে ২৫টি স্টল পরিদর্শন করা হয় ও একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে বেলুন ফেস্টুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক রাজশাহীর নির্বাহী পরিচালক এ,কে,এম ফজলুর রহমান।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স