অটো ছিনতাই!

গৌরীপুর, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর শহরে পৃথক দু’টি ঘটনায় বাড়ির মালিকের লোকজনকে খাবারের সঙ্গে চেতনা নাশক ওষুধ খাইয়ে রাড়ির সর্বস্ব এবং অটোরিক্সা চালকেকে জুসের সাথে চেতনা নাশক ওষুধ খাইয়ে অটোরিক্সা ছিনিয়ে নিয়েছে প্রতারক চক্র। উভয় ঘটনাটি ঘটে মঙ্গলবার (৯অক্টোবর) শহরের বালুয়াপাড়া এলাকায় এবং উপজেলা পরিষদের ভিতরে।

প্রতিবেশী ও আত্মীয় কোহিনুর সিদ্দিকা জানান, এ মাসের ৩ তারিখে এক অপরিচিত এক দম্পতি স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বালুয়াপাড়ার হেলাল উদ্দিনের বাসার একটি কক্ষ ভাড়া নেন । সোমবার (৮ অক্টোবর) রাতে খাবারের সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে পরিবারের লোকজনকে অজ্ঞান করে ফেলে। এরপর ওই দম্পতি বাসা থেকে স্বর্ণালংকার, টাকা লুট করে পালিয়ে যায়। অজ্ঞান অবস্থায় আবুল হাসেম মাস্টার (৬৫) কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও তার স্ত্রী রুমেলা খাতুন (৬০), মিজানুর রহমানের স্ত্রী নদী, তারপুত্র ইভান (৭) ও ইফাজ (২) কে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (১০ অক্টোবর) কোহিনুর সিদ্দিকা জানান, তাদের জ্ঞান না ফেরা পর্যন্ত বলা যাচ্ছে না, কি কি লুট হয়েছে। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল­াহ আল মামুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরিবারের লোকজনের জ্ঞান না ফেরায় মামলা দেয়নি। তবে জড়িতদের সনাক্ত করতে তদন্ত চলছে।

অপরদিকে মঙ্গলবার (৯ অক্টোবর) উপজেলা পরিষদের ভিতর থেকে অটোরিকশা চালক রমজান আলী (২২)কে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন ইউএনও ফারহানা করিম। বুধবার (১০ অক্টোবর) তার পরিচয় পাওয়া যায়। সে বোকাইনগর ইউনিয়নের মানিকদির গ্রামের আলাল উদ্দিনের পুত্র। সে জানায়, যত্রীবেশী কয়েকজন বেতান্দর যাওয়ার কথা বলে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদের মসজিদের সামনে নিয়ে যায়। সেখানে যাওয়ার পর একটু দেরি হবে বলে জুস খেতে দেয়। এরপরই সে জ্ঞান হারিয়ে ফেলে। এরপর ওই চক তার অটো রিকশাটি নিয়ে পায়ি যায়।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ্ আল মামুন জানান, এ ঘটনায় মামলা দায়েরের হয়েছে।

অপরদিতে গত ১৩ আগস্ট মাত্র ২৪ঘন্টার ব্যবধানে উপজেলার কলতাপাড়ায় হাত-পা ও চোখ বেঁধে ১টি, জুস পান করাইয়া হাসপাতাল থেকে ১টি ও বীরআহাম্মদপুর এলাকায় চালককে অচেতন করে ১টি অটো রিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ২৫মার্চ পুলিশ পরিচয়ে চালককে অচেতন করে আরো একটি অটো রিকশা ছিনতাই হয়। এসব ছিনতায়ের ঘটনায় অটো রিকশা চালক ও মালিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স