নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৩ জেলেকে সাজা

ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদীতে নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে মা ইলিশ মাছ ধরার অপরাধে ৫০০ মিটার নিষিদ্ধ মাছ ধরার কারেন্ট জাল ও মাছ ধরার দুুইটি নৌকা আটক করেছে। এসময় কারেন্ট জাল ব্যবহার করার অভিযোগে ৩ জেলেকে আটক করে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

উপজেলার পাকশি ও সাঁড়া ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়। আটক কৃত জেলেরা হলো মৃত ময়েন উদ্দিন শেখের ছেলে নজরুল ইসলাম (৩৫), পলান শেখের ছেলে মোকসেদ আলী (২৮) ও তেসের খায়ের ছেলে রনি খাঁ (২৪) তাদের সকলের বাড়ি উপজেলার সাঁড়া ইউনিয়নে।

জানা গেছে, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জোবায়ের হোসেনের নেতৃত্বে জেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রউফ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান ও ঈশ্বরদী থানা পুলিশের সমন্বিত একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ভ্রাম্যমান আদালত তিন জনকে সাত দিনের বিনাশ্রম কারাদ্ব›দ্ব প্রদান করেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জোবায়ের হোসেন বলেন, এখন মা ইলিশদের ডিম ছাড়ার সময়। সরকার কর্তৃক ২২ দিন ইলিশ মাছ ধরা নিষেধ রয়েছে। উপজেলার বিভিন্ন মাছ ঘাটে অভিযান চালিয়ে পদ্মা নদী থেকে ৫০০ মিটার নিষিদ্ধ মাছ ধরার কারেন্ট জাল ও মাছ ধরার দুুইটি নৌকা এবং তিনজন জেলেকে আটক করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পড়িয়ে দেওয়া হয়েছে এবং তিন জেলেকে সাত দিনের বিনাশ্রম কারাদ্ব›দ্ব প্রদান করে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স