শানে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ: মহান আলাহ তা’য়ালার সন্তুষ্টি ও মহান প্রিয়নবীর প্রেম অর্জনে পবিত্র কোরআন শরিফে উদ্ধৃত ও পবিত্র হাদিস শরিফে ঘোষিত মুসলিম মিল্লাতের সর্বশ্রেষ্ঠ শাহাদাত “সাইয়্যিদুশ শুহাদা” ইমামে আকবর ইমাম হুসাইন রাদিয়ালহু আনহুর পবিত্র শাহাদাত ১০ই মহররম উপলক্ষে শানে শাহাদাতে কারবালা মাহফিল আহলে সুন্নত ওয়াল জামাত কুইন্স নিউইয়র্ক শাখার উদ্যোগে নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

গত ৭ই অক্টোবর ২৬ শে মহররম রবিবার বাদ মাগরিব পবিত্র কোরআন তেলাওয়াত ও পবিত্র না’ত শরিফ পাঠের মাধ্যমে মাহফিল শুর হয়। মাহফিলে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাত কুইন্স নিউইয়র্ক শাখার সভাপতি হাফেজ মাওলানা আবদুর রহীম মাহমুদ ও মাহফিল পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত কুইন্স নিউইয়র্ক শাখার মহাসচিব হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী।

বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত কুইন্স নিউইয়র্ক শাখার উপদেষ্টাবৃন্দ সৈয়দ হেলাল মাহমুদ, মুহাম্মদ নাদের, মুহাম্মদ নাজিম, মাওলানা আব্দুর রহিম, সৈয়দ আহসান মিলাত, মুহাম্মদ মাহবুব আলম, মুহাম্মদ আখতার ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত কুইন্স নিউইয়র্ক শাখার সহ-সভাপতিবৃন্দ কাজী সাইদুর রহমান, মুহাম্মদ ওমর ফারুক, সানাউল হক প্রমুখ ।

বক্তাগণ শাহাদাতে কারবালার প্রেক্ষাপট ও তাৎপর্য্য ব্যাখ্যা করে উলে¬খ বলেন যে ৬১ হিজরীর ১০ই মহররমের পরবর্তী সকল ঈমানদারদের ঈমান শাহাদাতে কারবালার শিক্ষার সাথে অবিচ্ছিন্নভাবে জড়িত, যা ব্যাতিরেকে ঈমান পরিপূর্ণ হয় না ।

আহলে সুন্নাত ওয়াল জামায়াত কুইন্স নিউইয়র্ক শাখার সভাপতি হাফেজ মাওলানা আবদুর রহীম মাহমুদ বলেন শাহাদাতের কারবালার শিক্ষা হক্বের পক্ষে বাতেলের বিরুদ্ধে সংগ্রামের শিক্ষা, শাহাদাতে কারবালার শিক্ষা হক্ব ও বাতেলকে বিচ্ছিন্ন রাখার শিক্ষা, শাহাদাতে কারবালার শিক্ষা অবৈধ-স্বৈরাচারী-গোত্রবাদী-জালেম ও অভিশপ্ত এজিদবাদের কাছে মাথানত না করার শিক্ষা এবং শাহাদাতে কারবালার শিক্ষা সকল বাতেল ফেরকা ও সকল ধর্মদ্রোহী মতবাদের বিরুদ্ধে,শাহাদাতের কারবালার শিক্ষা ঈমানের পক্ষে ধর্মের পূর্ণাঙ্গ অনুসরণের পক্ষে নবীপ্রেমকে কেন্দ্র করে আল¬াহ তা’য়ালার সন্তুষ্টির লক্ষ্যে সর্বোচ্চ ত্যাগ ও দৃষ্টান্ত হওয়ার শিক্ষা। আহলে সুন্নাত ওয়াল জামায়াত কুইন্স নিউইয়র্ক শাখার মহাসচিব হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী সবাইকে শাহাদাতে কারবালার শিক্ষা ও চেতনায় ব্যক্তি-পরিবার ও সমাজ গঠনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। সালাতু সালাম, ক্বিয়াম ও বিশেষ মুনাজাত পাঠান্তে তবারক বিতরণের মাধ্যমে পবিত্র শানে শাহাদাতে কারবালা মাহফিল সমাপ্ত হয়।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স