পিকাপ ভ্যানে চড়ে গানে গানে সরকারের উন্নয়ন প্রচার

গৌরীপুর, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ময়মনসিংহ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা বাবুল (ওরফে ভিপি বাবুল) উদ্যোগে গানে গানে উন্নয়ন ও নির্বাচনের ভ্রাম্যমাণ প্রচারণা শুরু হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের গত ১০ বছরের উন্নয়নের ফিরিস্তি নিয়ে তৈরি করা হয়েছে ভোটের গান।

সেই গান রেকর্ড করে পিকাপ ভ্যানে সাউন্ড সিস্টেম বসিয়ে বাজনো হচ্ছে। আর পিকাপ ভ্যান ঘুরে বেড়াচ্ছে পুরো নির্বাচনী এলাকা জুড়ে। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ময়মনসিংহ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা বাবুল (ওরফে ভিপি বাবুল) এর এভাবে নির্বাচনী প্রচারণা জনগণের নজর কেড়েছে।

বাবুলের অনুসারী উপজেলা কৃষকলীগের কর্মী-সমর্থকরা প্রতিদিন নির্বাচনী এলাকায় পিকাপ ভ্যানে চড়ে গানে গানে সরকারের উন্নয়ন প্রচার করে যাচ্ছেন। বিলি করছেন সরকারের উন্নয়নের প্রচারপত্র। পাশাপাশি এমপি প্রার্থী বাবুলের জন্য সমর্থন আদায় করতে জনসংযোগ করছেন তারা।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন বাবুল। এরপর তিনি নৌকার প্রার্থী ডাঃ ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকিরের পক্ষে গণসংযোগ করে নৌকার জয়ে ভূমিকা রাখেন। ২০১৬ সালের ২মে মজিবুর রহমানের মৃত্যুতে আসনটি শূন্য হলে শূণ্য হওয়া আসনটিতে উপনির্বাচনেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন তিনি।

পরে তিনি কৃষকলীগের নেতা-কর্মীদের নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিনের পক্ষে গণসংযোগ করে নৌকার জয়ে ভূমিকা রাখেন। এখন বাবুল একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন পাওয়ার আশায় নির্বাচনী এলাকায় সরকারের উন্নয়ন প্রচারপত্র বিলি করে গণসংযোগ করছেন। শুধু তাই নয় তোরণসহ, পোস্টার, ব্যানার সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক চলছে এমপি প্রার্থী বাবুলের তুমুল নির্বাচনী প্রচার।

তবে তার গানে গানে ব্যাতিক্রমী নির্বাচনী প্রচারণার বিষয়টি ইতিমধ্যে বেশ সাড়া জাগিয়েছে। রোববার দুপুর থেকে পৌর শহরের মধ্যবাজার এলাকায় পিকাপ ভ্যান নিয়ে গানে গানে প্রচারণা শুরু করে কৃষকলীগের কর্মী সমর্থকরা। গান শোনে মুহূর্তেই নানা বয়সী লোকজন এসে ভীড় জমায় ভ্যানের সামনে। পরে তাদের মাঝে সরকারের উন্নয়নের প্রচারপত্র বিলি করেন বাবুল সমর্থকরা।

এ বিষয়ে জানতে চাইলে নৌকার মনোনয়ন প্রত্যাশী গোলাম মোস্তফা বাবুল বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ড যেনো তৃণমুলের ভোটারদের কাছে পৌঁছে দেওয়ার জন্য গানে গানে প্রচারণা শুরু করেছি। দুইবার মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়েছি। এবার আমি যথেষ্ঠ আশাবাদী। নৌকা পেলে বিজয় নিশ্চিত।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স