কেশবপুর: নাহিদের ঢাকা মেডিকেলে চান্স

কেশবপুর, যশোর প্রতিনিধি: যশোরের কেশবপুর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের অজ পাড়া গায়ের নাহিদ হাসান চান্স পেলো ঢাকা মেডিকেলে কলেজে। তার পিতা মো. নজরুল ইসলাম কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজের ইসলামী শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও মাতা আনজুয়ারা বেগম গৃহিণী।

তার প্রাথমিক শিক্ষা জীবন শুরু হয় কেশবপুর কসমিক প্রি ক্যাডেট স্কুলে। সেখানে ২ বৎসর অধ্যায়ন করার পর কেশবপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪ র্থ ও ৫ ম শ্রেণীতে অধ্যায়ন করে সেখানে সাধারন বৃত্তি লাভ করে। প্রাথমিক শিক্ষা জীবন পেরিয়ে সে কেশবপুর শহরের একটি বড়ো নামিদামি স্কুলে পড়ার আশা প্রকাশ করে। ভর্তি হয় কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজে।

এ কলেজ থেকে এসএসসি গোল্ডেন প্লাস পেয়ে খুলনা পাবলিক কলেজে ভর্তি হয় । এ কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ২০১৮ সালে এইচএসসি পরীক্ষা দিয়ে গোল্ডেন প্লাসসহ ১১৭৫ নম্বর পেয়ে কৃত্তিত্বের সাথে উর্তিন্ন হয়। ২০১৮ সালে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা দিয়ে মেধা তলিকায় ৩৯ তম স্থান নিয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায়। সে অত্যান্ত ন¤্র ভদ্র ও শিক্ষানুরাগী ছেলে। সে ডাক্তার হয়ে অসহায় মানুষের সেবা করতে চায়। সে সকলের কাছে দোয়া প্রার্থী। তার পিতা-মাতা জানান, অনেক প্রতিকূল পরিবেশ ও স্বল্প আয়ের মধ্যে থেকে নাহিদের লেখা-পড়ার খরচ যোগাতে হচ্ছে। আমরা তার জন্য সকলের কাছে দোয়া প্রার্থী।

ঢাকানিউজ২৪ডটকম/প্রিন্স