সিঙ্গাপুরে বাংলাদেশ উন্নয়ন মেলা- ২০১৮ অনুষ্ঠিত

গত এক দশকে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন এবং সরকারের অর্জন সমূহকে তুলে ধরার প্রয়াসে দেশে-বিদেশে চলমান উন্নয়ন মেলার সঙ্গে মিল রেখে বাংলাদেশ হাইকমিশন, সিঙ্গাপুরের উদ্যোগে আজ ‘বাংলাদেশ উন্নয়ন মেলা ২০১৮’ আয়োজন করা হয়। মেলার শুরুতে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। খবর- পিআইডি

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। হাইকমিশনার বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপনপূর্বক গত এক দশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বিভিন্ন উন্নয়ন সূচকে বাংলাদেশ যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে, সেগুলোর প্রতি আলোকপাত করেন।

অনুষ্ঠানে বর্তমান সরকার গৃহীত বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্প, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সুবিধাবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন কল্যাণমূলক প্রকল্প গ্রহণ, বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতকরণসহ আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিতে সরকারের প্রচেষ্টা ও সাফল্যের চিত্র তুলে ধরা হয়।

হাইকমিশনার সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে সবাইকে বিশেষ করে সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশিদের অবদান রাখার আহ্বান জানান এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তাদের সহযোগিতা কামনা করেন। মেলায় বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

দূতাবাস প্রাঙ্গণে স্থাপিত বিভিন্ন স্টলে বাংলাদেশি হস্তশিল্প, কারুপণ্য, রপ্তানি পণ্য, দেশীয় খাবার, বাংলা বই, পর্যটন সংক্রান্ত পোস্টার প্রদর্শন করা হয়। উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি এবং বিদেশি অতিথির উপস্থিতিতে মেলা প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে। উপস্থিত সকলেই হাইকমিশনের এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেন। অনুষ্ঠানশেষে অতিথি-দর্শনার্থীদেরকে বাংলাদেশি খাবার সহযোগে আপ্যায়ন করা হয়।

প্রিন্স, ঢাকানিউজ২৪