প্রিমিয়ার ব্যাংক কর্তৃক টিউশন ফি কালেকশন বুথ উদ্বোধন

চট্টগ্রাম প্রতিনিধি: কদম মোবারক সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে প্রিমিয়ার ব্যাংক কর্তৃক টিউশন ফি কালেকশন বুথ উদ্বোধন করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র (চসিক) আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। তিনি গতকাল রোববার সকালে ফিতা কেটে এই কালেকশন বুথের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল জব্বার চৌধুরী, চসিক স্বাগতিক কাউন্সিলর জহর লাল হাজারী, শৈবাল দাশ সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, স্কুলের প্রধান শিক্ষক মোখলেসুর রহমান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রিমিয়ার ব্যাংকের হেড অব রিটেইল মো. শামীম মোরশেদসহ প্রিমিয়ার ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রিমিয়ার ব্যাংকের আঞ্চলিক প্রধান মো. জয়নুল আবেদনী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন শিক্ষা ব্যবস্থাসহ প্রতিটি সেক্টরকে ডিজিটালাইজ করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সকরার নিরসলভাবে কাজ করছে। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রিমিয়ার ব্যাংকের সহায়তায় চসিক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ব্যাংকিং সেবার আওতায় আনার লক্ষ্যে এই উদ্যোগ। ব্যাংকিং সেবার মাধ্যমে শিক্ষার্থীরা লাইন ধরে টাকা জমা দেয়ার ভোগান্তি এবং ক্লাস চলাকালীন ফি সংগ্রহের ঝক্কি-ঝামেলা হতে মুক্তি পাবে। তাই যেকোনো প্রিমিয়ার ব্যাংককে বিনামূল্যে একাউন্ট খোলার মাধ্যমে দেশের সকল প্রিমিয়ার ব্যাংক শাখা হতে অন-লাইনে টিউশন ফি জমা দিতে পারবে। এ প্রসঙ্গে মেয়র বলেন জনগণের হয়রানী লাঘবে ও সরকারি সেবা সহজীকরণের লক্ষ্যে সরকার তথ্য প্রযুক্তির ব্যবহার সর্বত্র ছড়িয়ে দিচ্ছে।

এ প্রজন্মের সন্তানেরা ডিজিটালাইজশনের যুগে মেধা ও দক্ষতাকে কাজে লাগাতে পারলে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব হবে। ডিজিটাল প্রযুক্তি শতভাগ বাস্তবায়নের মাধ্যমে আমরা ঘরে বসে সকল ধরনের সরকারি সেবা দ্রুত সময়ের মধ্যে ভোগ করতে পারব। তাই মানুষ যাতে কম খরচে সরকারি সেবা ভোগ করতে পারে সেই লক্ষ্যে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী বলেন, চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ডিজিটাল মাধ্যমে অভ্যস্থ ও বিনামূল্যে ব্যাংকিং সেবার আওতায় আনার জন্য চসিক ও প্রিমিয়ার ব্যাংকের মধ্যে চুক্তিবদ্ধ হয়।

তারই ধারাবহিক এটি ২য় কালেকশন বুথ স্থাপন। গেল সপ্তাহে কাপাসগোলা সিটি কর্পোরেশন বলিকা স্কুল এন্ড কলেজে কালেকশন বুথ স্থাপন করা হয়। পর্যায়ক্রমে চসিকের অবশিষ্ঠ স্কুল কলেজ,কিন্ডারগার্টেন ও প্রাথমিক বিদ্যালয়ে কালেকশন বুথ স্থাপন করা হবে। যাতে শিক্ষার্থীও অভিাভাবক মহল খুব সহজে টিউশন ফি জমা দিতে পারে। এই প্রসঙ্গে তিনি বলেন প্রিমিয়ার ব্যাংক শুধুমাত্র কালেকশন বুথ স্থাপন করবে তা নয় এই ব্যাংকের উদ্যোগে প্রতি বছর ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ফাষ্ট ট্রাক সহ মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন সহ একশত জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান এবং বিদ্যালয়ের ছাদে ছাদ বাগান করবে বলে তিনি উল্লেখ করেন।

প্রিন্স, ঢাকা