২০২৪ সালে বাংলাদেশ পূর্ণাঙ্গ উন্নয়নশীল দেশ হবে: বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী ২০২৪ সালে বাংলাদেশ পূর্ণাঙ্গভাবে উন্নয়নশীল দেশে পরিণত হবে।

তিনি বলেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। একসময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি এবং বিশে^র দরিদ্র দেশের মডেল বলেছেন, আজ তারাই বাংলাদেশকে উন্নয়ন বিষ্ময় বলছেন।”

বাণিজ্যমন্ত্রী শনিবার ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় ইনভয় টেক্সটাইলস লিমিটেডের নবনির্মিত অডিও ভিস্যুয়াল সেন্টার উদ্বোধনকালে এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, “আগামী জাতীয় সংসদের নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপির অস্তিত্ব বিলিন হয়ে যাবে। বিগত জাতীয় নির্বাচন বানচাল করার জন্য বিএনপি জোট আপ্রাণ চেষ্টা করে ব্যর্থ হয়েছে। এবারও সে রকম চেষ্টা করে লাভ হবে না।”

তিনি বলেন, বর্তমান সংসদের মেয়াদ আগামী ২৮ জানুয়ারি শেষ হবে, এর ৯০ দিন আগে যে কোন দিন দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন ইতোমধ্যে ঘোষণা দিয়েছে আগামী ডিসেম্বর মাসের শেষে জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের প্রচলিত পবিত্র সংবিধান মোতাবেক জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে, এর বাইরে কিছুই হবে না। আগামী নির্বাচন অবাধ নিরপেক্ষ ও অংশগ্রহণ মূলক হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার বাণিজ্যবান্ধব এবং শ্রমিক বান্ধব। তার প্রতিফলন ঘটেছে এই ইনভয় টেক্সটাইলস ফ্যাক্টরিতে। এ অত্যাধুনিক ফ্যাক্টরিতে শ্রমিকরা শ্রমবান্ধব পরিবেশে কাজ করছে। মাসের বেতন সে মাসেই পাচ্ছেন। শিক্ষা, স্বাস্থসহ সবধরনের সুবিধা পেয়ে শ্রমিকরা খুশি। এই বাংলাদেশই তো জাতির পিতা দেখতে চেয়েছিলেন।

ইনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুব উদ্দিন আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল কাশেম মো. শিরিন, ভোলা জেলার আওয়ামী লীগ নেতা মঈনুল হোসেন বিপ্লব এবং ইনভয় গ্রুপের পরিচালক তানভির আহমেদ। বাসস