মাদ্রাসা শিক্ষাকে বেগবান করছে সরকার: রমেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন বর্তমান আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষাকে বেগবান করেছে। শনিবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলা আকচা ইউনিয়নের পুরাতন ঠাকুরগাঁও দাখিল মাদ্রাসার ৪ তলা বিশিষ্ট নব-নির্মিতব্য একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন- বাংলাদেশের মাদ্রাসা শিক্ষা একটি আধুনিক শিক্ষা।

আর এই শিক্ষাকে আরও প্রসারিত করতে এ সরকারকে বিশেষ গুরুত্ব দিয়ে বর্তমান আওয়ামীলীগ সরকার কাজ করছে। শিক্ষার সুন্দর পরিবেশ সৃষ্টি করার জন্য ও শিক্ষার্থীরা যেন সুন্দর ভাবে জ্ঞান অর্জন করতে পারে সে জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো নতুন ভবন দিয়ে উন্নয়ন করছে। তিনি বলেন এ সরকার শিক্ষার মান উন্নয়ন নিয়ে ব্যপক চিন্তা করে বলে আজ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার ক্রমাগত উন্নয়ন হচ্ছে। সবাই যেন শিক্ষা অর্জনের সুযোগ পায় সে জন্য বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরণ করা হচ্ছে এবং দরিদ্র শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হচ্ছে।

সাংসদ বলেন, আওয়ামীলীগ সরকার জনতার সরকার। এ সরকার জনতার কথা ভাবে। তাই জনগণের সুবিধার জন্য এ সরকার সবক্ষেত্রে উন্নয়ন ঘটিয়েছে। বিদ্যুৎ, রাস্তাঘাট, ব্রীজ- কালভার্ট, খাদ্য, বস্ত্র, চিকিৎসা সহ সকল ক্ষেত্রে এ সরকার উন্নয়নের ধারা অব্যহত রেখেছে। জনগণ আজ সচেতন হয়েছে। জনগণ বুঝতে পেরেছে আওয়ামীলীগ উন্নয়নের সরকার। তাই তাঁরা আওয়ামীলীগের উপর আস্থা রেখেছে। এ সময় তিনি দেশের সকল উন্নয়নের ধারা অব্যহত রাখার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামীলীগ সরকারকে আরও সহযোগিতা কারা আহবান জানান।

পুরাতন ঠাকুরগাঁও দাখিল মাদ্রাসার ম্যানিজিং কমিটির সভাপতি মো: আনোয়ার আলীর সভাপতি এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোশারুল ইসলাম সরকার, যুগ্ম সাধারান সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, আকচা ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাক সানোয়ার পারভেজ পুলক, সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নাজমুল হাসান হিমেল প্রমুখ।

অপরদিকে একই দিনে সকালে আখানগর বলিতা পুকুর দাখিল মাদ্রাসার ৪ তলা বিশিষ্ট নব-নির্মিতব্য একাডেমিক ভবনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন। পরে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আলোচনা সভায় আখানগর বলিতা পুকুর দাখিল মাদ্রাসার ম্যানিজিং কমিটির সভাপতি এ্যাড: আব্দুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেব বক্তব্য রাখেন সাংসদ রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোশারুল ইসলাম সরকার, যুগ্ম সাধারান সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাক সানোয়ার পারভেজ পুলক, রুহিয়া স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক বাশারুল ইসলাম সোহেল প্রমুখ।

উলে­খ্য যে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তত্ত্বাবধায়নে ভবন দুইটি নির্মিত হবে। এতে এক একটি ভবন নির্মানে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮০ লক্ষ টাকা।

প্রিন্স, ঢাকা