ইন্দোনেশিয়া ভূমিকম্পে নিখোঁজ ৫০০০

A boy sits with items salvaged from the ruins of a family member's house in the Balaroa neighborhood in Palu, Central Sulawesi, Indonesia Indonesia, Tuesday, Oct. 2, 2018. Desperation was visible everywhere Tuesday among victims receiving little aid in areas heavily damaged by a massive earthquake and tsunami, four days after the disaster devastated parts of Indonesia's central Sulawesi island. (AP Photo/Dita Alangkara)

নিউজ ডেস্ক: ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামির এক সপ্তাহ পর এখন পর্যন্ত পালুর দু’টি ভয়াবহ ধ্বংস কবলিত এলাকার প্রায় পাঁচ হাজার বাসিন্দা নিখোঁজ রয়েছে। রোববার এক কর্মকর্তা একথা জানান। খবর এএফপি’র।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানায়, নগরীর পেটোবো ও বেলারোয়ার স্থানীয় প্রধানদের কাছ থেকে নিখোঁজের এই হিসেব পাওয়া গেছে। সুলাওয়েসি দ্বীপে এই ধ্বংসযজ্ঞে এ পর্যন্ত ১ হাজার ৭৬৩ লাশ উদ্ধার করা হয়েছে।

সংস্থার মুখপাত্র সুটোপো পুরোও নুগ্রোহো রোববার এএফপিকে বলেন, ‘পেটোবো ও বেলারোয়ার স্থানীয় প্রধানরা জানান যে, প্রায় পাঁচ হাজার নাগরিককে খুঁজে পাওয়া যাচ্ছে না।’ তিনি বলেন, ধ্বংসস্তূপে চাপা পড়ে থাকা ওইসব এলাকায় নিখোঁজের সঠিক সংখ্যা জানা খুবই কঠিন। বাসস