নির্বাচনে ইভিএম ব্যবহারে সন্দেহের কারন নেই: সিইসি নুরুল হুদা

নিউজ ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ কে এম নুরুল হুদা বলেছেন, ইভিএম ব্যবহার নিয়ে সন্দেহের কোনো কারন নেই। দেশের ৬৪ জেলায় প্রদর্শনীর মাধ্যমে ইভিএমের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। এর উপকারিতা সম্পর্কে জনগণকে জানানো হচ্ছে। আমরা মেলায় ইভিএমের ডিসপ্লে করছি, প্রদর্শন করছি। আপনারা দেখেন।

শনিবার বিকেলে সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের মাঠে সুনামগঞ্জ জেলা উন্নয়ন মেলার তৃতীয় দিনে ইভিএম প্রদর্শনীতে তিনি এ কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে কি না সেটা সরকারই জানে।

বিএনপিকে উদ্দেশ্যে করে তিনি বলেন, তারা যদি মেলায় আসে এবং দেখে তাহলে তাদের ভুল ধারণা আর থাকবে না। আমার বিশ্বাস তারাও ইভিএম ব্যবহার করার জন্য আমাদের অনুপ্রাণিত করবে।

সিইসি বলেন, নির্বাচনে সব কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে না। করা যাবেও না। তবে আমরা শুরু করতে চাই সীমিত আকারে।

এ সময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, বিভাগীয় নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুরাদ উদ্দিন হাওলাদার, জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. এমরান হোসেন, অতিরক্তি জেলা প্রশাসক মো. নুরুজ্জামান, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা উত্তম কুমার রায় প্রমুখ।

এ প্রধান নির্বাচন কমিশনার দাঁড়িয়ে থেকে ইভিএমে কয়েকজন ভোটারের ভোট প্রদান ও ফলাফল ঘোষণা পর্যবেক্ষণ করেন। পাশাপাশি তিনি নিজেও ইভিএম মেশিনে ভোট প্রদানের পদ্ধতি ও ব্যবহারবিধি দেখান।