খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হচ্ছে

নিউজ ডেস্ক: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য শনিবার বিকেল ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হবে।

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এ দিকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে ফায়ার সার্ভিসের গাড়িসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

খালেদা জিয়া পছন্দমতো চিকিৎসকদের দ্বারা নিজের চিকিৎসা করাতে পারবেন মর্মে বৃহস্পতিবার নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে দ্রুত সময়ের মধ্যে সরকার, কারা কর্তৃপক্ষ ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে নির্দেশ দেওয়া হয়।

আদালতের নির্দেশনায় আরও বলা হয়- সরকার যে মেডিকেল বোর্ড গঠন করেছিল, সেটিতে দু’জন ডাক্তারকে (ডা. আবদুল জলিল চৌধুরী ও ডা. বদরুন্নেসা আহমেদ) রেখে বোর্ডটি পুনর্গঠন করতে হবে। এরপর এই বোর্ডে নতুন তিনজন চিকিৎসককে সংযুক্ত করতে হবে, যারা স্বাচিপ বা ড্যাবের সদস্য বা কর্মকর্তা নন। খালেদা জিয়ার মনোনীত ফিজিওথেরাপিস্ট বা গায়নোকোলজিস্ট বা মেডিকেল টেকনিশিয়ান এই বোর্ডের সুপারভিশনে কাজ করতে পারবেন। আর তিনি যদি মনে করেন, অন্য কোনো চিকিৎসক দিয়ে চিকিৎসা করাবেন, সেক্ষেত্রে মেডিকেল বোর্ডের অনুমতি সাপেক্ষে তাও করানো যাবে।