ঘন্টায়-ঘন্টায় কুইজ প্রতিযোগিতা মুক্তাগাছার উন্নয়ন মেলায় , শিক্ষার্থী-দর্শণার্থীর ভীড়

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ:
বর্তমান সরকারের ১০ বছরের উন্নয়ন ও অর্জন নিয়ে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই প্রদিপাদ্য নিয়ে ৪র্থ উন্নয়ন মেলার দ্বিতীয় দিন শুক্রবার রাজা-জমিদারদের স্মৃতি বিজড়িত মুক্তাগাছায় এক ব্যতিক্রমী অনুষ্ঠানমালা কুইজ প্রতিযোগিতায় শিক্ষার্থীসহ সকল স্তরের দর্শণার্থী প্রচন্ড ভীড় দেখা গেছে। সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের স্থাপিত ৫৭টি স্টল ঘুরে এসে প্রতি ঘন্টার কুইজে প্রতিযোগীতায় অংশ নিয়ে জিতে নিচ্ছেন আকর্ষণীয় পুরষ্কার মগ। এতে উপজেলার স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ সব শ্রেণীপেশার লোকজন কুইজে অংশ নিচ্ছেন।
কুইজে বেশী প্রশ্ন ও পুরষ্কারের ব্যবস্থা রাখা হয়েছে শিক্ষার্থীদের জন্য। শুক্রবার সকালে এই আকর্ষণীয় মেলা পরিদর্শণ ও কুইজে প্রতিযোগীতা দেখে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান সহ অতিথিগণ দারুন মুগ্ধ । বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান বলেন উদ্ভাবনী এই ব্যতিক্রমী উদ্যোগটি সবখানে চালু করা উচিত, এতে একদিকে শিক্ষার্থীদের জ্ঞানের গভীরতা বাড়বে এবং সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রচারও হবে। এটি চালু করার জন্য মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকারসহ তার টীমকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান বিভাগীয় কমিশনার। এ ছাড়াও মেলায় ভূমি বন্দোবস্ত কাগজ, মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন মাঠকর্মীদের ডিজিটাল ট্যাব, একটি বাড়ি একটি খামার ও পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের সদস্যদের মাঝে ঋণ বিতরণ এবং পল্লী সঞ্চয় ব্যাংকের শেয়ার বিতরণ করা হয়। শেষে আদিবাসী গারোদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এসময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের সঙ্গে ছিলেন আর্ম পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) মুক্তাগাছা অধিনায়ক পুলিশ সুপার নজরুল হোসেন, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১, জিএম মোঃ মকবুল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রাজীব-উল আহসান, বিভাগীয় কমিশনারের পিএস মোঃ মাইনউদ্দিন, মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহাম্মদ, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি এফএমএ সালাম ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইষলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রমূখ।