মৌলভীবাজারে উন্নয়ন মেলার উদ্বোধন

মৌলভীবাজার প্রতিনিধি: “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ”এই শ্লোগানকে সামনে রেখে বর্তমান সরকারের সকল উন্নয়নমূলক কর্মকান্ড দেশের সকল জনগনের মাঝে তুলে ধরার লক্ষে সারা দেশের ন্যায় মৌলভীবাজারে তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, মেলার উদ্বোধন,সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রবন্ধ উপস্থাপন করা হয়েছে। মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি ৮৫টি প্রতিষ্ঠানের মোট ১১৫টি স্টল বসেছে।

বৃহস্পতিবার(৪ অক্টোবর)সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। এসময় র‌্যালীতে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী,বিএনসিসি,রোভার স্কাউট, বিভিন্ন শ্রেণী-পেশার সর্বস্তরের মানুষ স্বতস্ফুর্তভাবে অংশগ্রহন করেন।

বৃহস্পতিবার সকাল ১০.৩০ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে মৌলভীবাজারে বেলুন ও শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে উন্নয়ন মেলার উদ্বোধন করেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। পরে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলামের সভাপতিত্বে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও বাংলাদেম নামক একটি প্রবন্ধ উপস্থাপন করেন মৌলভীবাজার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ,স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের (উপসচিব) মো: আশরাফুর রহমান, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার সিলেট বিভাগীয়(অতিরিক্ত সচিব)মোঃ মতিউর রহমান,জেলা পুলিশ সুপার মোহম্মদ শাহজালাল বিপিএম, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ,পৌর মেয়র মোঃ ফজলুর রহমান জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান। উক্ত উন্নয়ন মেলায় সরকারি দপ্তর, বেসরকারি বিভিন্ন দপ্তর, ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, বীমা ও সমজাতীয় প্রতিষ্ঠান মোট ১১৫টি স্টলে অংশগ্রহণ করেছে।