নিমার্তা থেকে মডেল অলিক

মোহাঃ খোরশেদ আলম: এসএ হক অলিক, একাধারে অভিনেতা, নাক ও চলচ্চিত্রের কাহিনীকার, নাটক ও চলচ্চিত্র নির্মাতা। তবে এবার সে নিজেকে মডেল হিসেবে নাম লিখিয়েই ক্ষান্ত হননি, অনন্য দৃষ্টান্তও স্থাপন করেছেন। ফেরারি অমিতের নির্দেশনায় একটি বহুজাতিক প্রতিষ্ঠান বিল্ডার্সের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি।

রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউসে বিজ্ঞাপনটির শুটিং সম্পন্ন হয়েছে। বিজ্ঞাপনটিতে এসএ হক অলিককে একেবারেই নতুন লুকে দেখা যাবে বলে জানিয়েছেন নির্মাতা ফেরারি অমিত। প্রথমবারের মতো বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করা প্রসঙ্গে এসএ হক অনিক বলেন, এর আগে বিভিন্ন নাটক টেলিফিল্মে অভিনয় করার অভিজ্ঞতা আছে। তবে বিজ্ঞাপনে এবারই প্রথম মডেল হলাম।

নির্মাতার আগ্রহেই আসলে এই কাজটি করা। নতুন ধরণের গল্প ভাবনা নিয়ে বিজ্ঞাপনটি নির্মিত হয়েছে। আমি যখন অন্য কারো নির্দেশনায় কাজ করি, তখন ভুলে যাই যে, আমি নিজেও একজন নির্মাতা। নির্মাতা আমাকে যেভাবে কাজ করার কথা বলেন, আমি সেভাবেই নিজেকে উপস্থাপনের চেষ্টা করি। রেফারি অমিত তরুণ মেধাবী নির্মাতা, তার নির্দেশনায় কাজ করে বেশ ভাল লেগেছে।

নিজেকে নতুন করে খুঁজে পেয়েছি এই বিজ্ঞাপনে। রেফারি অমিত জানান শিগগিরই বিজ্ঞাপনটি দেশের প্রায় সবগুলো চ্যানেলে প্রচার হবে। ভবিষ্যতে দর্শকের ভালবাসা পেলে অন্যান্য কাজের পাশাপাশি মডেল হিসেবে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন এসএ অলিক। উল্লেখ্য, জনপ্রিয় এসএ হক অলিক সদ্য নির্বাচিত ‘ডিরেক্টর গিল্ড’-এর দ্বিতীয় বারের মত সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন এবং সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন লাভলু।