কেরানীগঞ্জে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা- ২০১৮ শুরু

কেরানীগঞ্জ, ঢাকা প্রতিনিধি: “উন্নয়নে অভিযাত্রায় অধম্য বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করেন।

বৃহস্পতিবার ০৪ অক্টোবর ২০১৮ ইং সকাল ১০ টায় কেরানীগঞ্জ উপজেলা পরিষদ এর আয়োজনে দক্ষিন কেরানীগঞ্জের তেঘরিয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক তেঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মোঃ জজ মিয়া। এসময় আরো উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মোঃ শাহজাহান ,উপজেলা প্রানী কর্মকর্তা ডাঃ মোঃ জহির উদ্দিন ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মীর মোবারক হোসাইন ,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাহিদা সুলতানা,মৎস্য কর্মকর্তা ড. খালেদ কনক , উপজেলা সমাজ কল্যান অফিসার ফখরুল আশরাফ,কৃষি কর্মকর্তা মোঃ ফখরুল আলম ।

উদ্বোধনী বক্তব্যে তেঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মোঃ জজ মিয়া বলেন, আমাদের বর্তমান সরকার দেশের উন্নয়নের ধারা যে ভাবে অগ্রসর করেছেন, আমরা কখনো কল্পনা করিনি। দেশের উন্নয়ন রাজপথ থেকে মহাকাশে ভাসছে । আমরা সকল দিক দিয়ে সয়ংসম্পন্ন। পিছনে তাকানো সময় নেই। উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিন বলেন, এবারের উন্নয়ন মেলায় সরকারী ,বেসরকারী,ব্যাংক ,বীমা ও এনজিও মিলিয়ে মোট ৪৭ টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত (৪অক্টোবর ৬) ৩দিন মেলা চলবে। প্রতিদিন উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষকা, ছাত্র/ছাত্রীরা আসবে। আপনারা এমেলা উপভোগ করবেন এবং মাননীয় প্রধান মন্ত্রী আমাদের দেশে উন্নয়ন বিশ্ববাসির কাছে তুলে ধরেছেন বাংলাদেশ বিশ্ববাসীর কাছে পরিচিত একমাত্র শেখ হাসিনার ও তার উন্নয়নের কারনে। তিনি বলেন ,মেলায় আমরা ছাত্র/ছাত্রীদের মাঝে কুইজ প্রতিযোগিতা ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কারের ব্যবস্থা ও প্রদর্শনী রেখেছি।

এদিকে মেলা উপলক্ষে সেবা নিতে স্টলে ভীড় করছেন সেবা নিতে আসা লোকজন। মাজেদা নামের এক তরুণী প্রতিবেদকে বলেন, সরকারের এ উদ্যোগ খুবই প্রশংসনীয়। সরকারি দফতরে সেবা নেয়ার ধারণা পাল্টে গেছে। আসলে এ কৃতিত্ব একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সংক্ষিপ্ত বক্তব্যে দেন উপজেলা প্রানী কর্মকর্তা ডাঃ মোঃ জহির উদ্দিন ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মীর মোবারক হোসাইন ,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাহিদা সুলতানা,মৎস্য কর্মকর্তা ড. খালেদ কনক,তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক । আরো উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল কলেজ ও শিক্ষ্ াপ্রতিষ্ঠানের শিক্ষক ,শিক্ষিকা ,অভিবাবক ,উদ্যোক্তা ,ছাত্র /ছাত্রী ,ও কেরানীগঞ্জ প্রেস ক্লাব সভাপতি আব্দুল গনি সাবেক সভাপতি হাজি মোঃ দেলোয়ার হোসেন ,প্রথম আলো প্রতিনিধি মো.রতন,সংবাদ প্রতিনিধি মোঃ শহিদুল ইসলাম বিপ্লব সহ অন্যান্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন ।

প্রিন্স, ঢাকা