কাজে গাফিলতি করলে ছাড় নেই: ফজলে করিম

চট্টগ্রাম প্রতিনিধি: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, স্বচ্ছ ও সুন্দরভাবে কাজ করতে হবে। গাফিলতি করলে ছাড় নেই। রেলওয়ের সম্পদ যাতে নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

বুধবার বেলা ১১টায় নগরের কোতোয়ালী থানাধীন সিআরবি এলাকায় সাত রাস্তার মোড় থেকে কদমতলি পর্যন্ত সড়ক ও ওয়াকওয়ের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

রেলওয়েতে এক মাসে ২ কোটি ৩০ লাখ টাকার বিদ্যুৎ বিল আসায় উদ্বেগ জানিয়ে রেলওয়ের সব কোয়ার্টারে আলাদা বিদ্যুৎ মিটার লাগানোর নির্দেশ দেন তিনি। অভিযোগ উঠেছে, রেলওয়ের কোয়ার্টারের আশপাশে সেমিপাকা ঘর তৈরি করে ভাড়া দিচ্ছেন কতিপয় কর্মকর্তা-কর্মচারী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদ, চিফ ইঞ্জিনিয়ার আবদুল জলিল, ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মো. জাহাঙ্গীর হোসেন, বিভাগীয় প্রকৌশলী লেয়াকত শরীফ, চিফ মেডিকেল অফিসার পরিতোষ চক্রবর্তী দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক প্রমুখ।

বাংলাদেশ রেলওয়ে ২৭ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স কর্ণফুলী বিল্ডার্স অ্যান্ড সাপ্লাইয়ার্সের মালিক মো. শাহাদাত হোসাইন তামিম বাংলানিউজকে বলেন, প্রকল্পের আওতায় ১৩ হাজার বর্গফুট সড়ক কার্পেটিং, ৪ হাজার ১০০ বর্গফুট ফুটপাত-ওয়াকওয়ে, ১ হাজার ২০০ রানিং বর্গফুট ড্রেন নির্মাণ করা হয়েছে।

প্রিন্স, ঢাকা