গ্রেফতার এখন বাণিজ্য পরিণত হয়েছে: ফখরুল

নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন, বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে হেনস্তা করার কূটকৌশল এখন প্রকট আকার ধারণ করেছে। বর্তমান সরকার জনগণের গণতান্ত্রিক অধিকারগুলোকে পাত্তা না দিয়ে সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করার পর থেকে বিরোধী নেতাকর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন নিপীড়ন অব্যাহত রেখেছে। একদিকে দুর্নীতি-দুঃশাসন, অন্যদিকে বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে অসত্য মামলা দিয়ে গ্রেফতার করে নির্যাতন-নিপীড়নের মাধ্যমে দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গ্রেফতার বাণিজ্য এখন নিয়মে পরিণত হয়েছে। 
 
বিএনপি মহাসচিব বিবৃতিতে নোয়াখালী জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমানসহ সারাদেশে ব্যাপক গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এই গ্রেফতারের ঘটনা বর্তমান শাসকগোষ্ঠী কর্তৃক চলমান হিংসাশ্রয়ী রাজনীতির আরও একটি উদাহরণ। 
 
এদিকে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান মো. বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক এবং যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন অনুরূপ বিবৃতিতে আবু হাসান মো. নোমানকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার তাদের পতন সুনিশ্চিত ভেবেই দমন-পীড়নের অংশ হিসেবে সারাদেশে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতারে মরিয়া হয়ে উঠেছে। কিন্তু এ ধরনের অপকর্ম করে সরকার তাদের পতন ঠেকাতে পারবে না। 
 
সূত্র: ইত্তেফাক