শ্বশুরের এলাকা থেকে সংসদ নির্বাচন করবেন ফেরদৌস

নিউজ ডেস্ক: দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌসের জন্ম কুমিল্লার তিতাশ উপজেলায়। এবারের সংসদ নির্বাচনে লড়বেন যশোর-৩ সদর আসন থেকে। যশোর সদরের ঘোপে ফেরদৌসের শ্বশুরবাড়ি। তার স্ত্রী তানিয়া ফেরদৌসের বাবা মরহুম আলী রেজা রাজু ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি সাংসদও ছিলেন ওই আসনের। তার পরিবর্তেই ফেরদৌস আওয়ামী লীগের প্রার্থী হবেন বলে জানা গেছে। 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। চলচ্চিত্রপাড়ায় কান পাতলেই এখন শোনা যাচ্ছে এমনি গুঞ্জন। নাম প্রকাশে অনিচ্ছুক বেশ ক’জন চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা বিষয়টি নিশ্চিত করেন।

জাতিসংঘের অধিবেশনে  প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে উপস্থিত আছেন চিত্রনায়ক রিয়াজ ও ফেরদৌস 

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রীয় সফরে সঙ্গী হয়ে আমেরিকায় যান ফেরদৌস। সেখানে সরকারি অতিথি হিসেবে বেশকিছু গুরুত্বপূর্ণ কর্মসূচিতে অংশ নেন। এই সফরকে কেন্দ্র করেই ছড়িয়েছে ফেরদৌসের নির্বাচনে আসার খবর।

তাদের মতে, আসছে নির্বাচনে ফেরদৌসকে যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখার সম্ভাবনা রয়েছে। তিনি ওই আসনে মনোনয়নপ্রত্যাশী। এরই মধ্যে আওয়ামী লীগের উপর মহল থেকে গ্রিন সিগন্যালও পেয়েছেন ফেরদৌস। বর্তমানে ফেরদৌস দেশের বাইরে রয়েছেন। দেশে ফিরেই নির্বাচন প্রসঙ্গে মুখ খুলবেন এই অভিনেতা।

নায়ক ফেরদৌসের পুরো নাম ফেরদৌস আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় মাস্টার্স সম্পন্ন করেন। পড়াশোনা শেষ করেই জড়িয়ে পড়িয়েছিলেন মডেলিংয়ে। সেই সূত্রেই প্রবেশ করেন চলচ্চিত্রে।

অসংখ্য ব্যবসাসফল ছবির নায়ক হয়ে তিনি ইন্ডাস্ট্রি মাতিয়েছেন। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মতো নন্দিত নির্মাতার কিছু চলচ্চিত্রেও। সেরা অভিনেতা হিসেবে চারবার জয় করেছেন সিনেমার জন্য রাষ্ট্রের প্রবর্তিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার।