মাদ্রিদে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন 

কবির আল মাহমুদ, স্পেন: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উদযাপিত হয়েছে।
 
রবিবার (৩০ সেপ্টেম্বর)মাদ্রিদের একটি রেস্টুরেন্টে  এ উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা, কেক কাটাসহ নৈশ ভোজের আয়োজন করা হয়।
 
সভায় সভাপতিত্ব করেন  স্পেন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফা।সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক জসিম উদ্দিনের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন স্পেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রিজভী আলম। 
 
বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল কাদের, শেখ ইসলাম,আব্দুল বাতেন,রাসেল দেওয়ান, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ হাসান,এফ এম ফারুক পাভেল, তাপস দেব নাথ, আলমগীর হোসাইন, জালাল হোসাইন, এম এ আই আমীন, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, অভিবাসন সম্পাদক এডভোকেট তারেক হোসাইন, দপ্তর সম্পাদক লিমন বড়ূয়া, উপ দপ্তর সম্পাদক ত্রিদীপ বড়ূয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক কামরুল রহমান, যুবলীগ নেতা সুমন নূর, মোঃ সোহাগ, আওয়ামীলীগ নেতা আশিকুর রহমান, মাহবুবুল আলম বকুল প্রমুখ। 
 
অনুষ্ঠানে প্রধান বক্তা মোঃ রিজভী আলম  বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা মানুষের আস্থার প্রতিদান দিতে জানেন। বাংলাদেশের ইতিহাসে জননেত্রী শেখ হাসিনার শাসনামলেই দেশের মানুষ ভাল থেকেছে। বাংলাদেশ বিশ্বের দরবারে ইতিবাচক একটি দেশ হিসেবে নিজেদের পরিচয় তুলে ধরেছে।’ 
 
তিনি বলেন, ‘শেখ হাসিনা জানেন মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে।  তাই তো মানুষকে নিয়ে তিনি চলছেন কল্যাণ ও অগ্রগতির পথে।’
 
সভাপতির বক্তব্যে দুলাল সাফা  বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং ‘স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ পুরস্কার লাভ করায় তাঁকে অষ্ট্রিয়া আওয়ামী লীগের নেতা-কর্মীদের পক্ষ থেকে অভিনন্দন  ও প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি। আমরা তাঁর দীর্ঘায়ু কামনা করছি।’
 
অনুষ্ঠানের শেষ পর্বে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।কেক কাটা, দেশীয় খাবারের নৈশ ভোজনের  মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
প্রিন্স, ঢাকা