ফখরুলসহ ৫৫ জনের বিরুদ্ধে হাতিরঝিল থানায় মামলা

 ‍নিউজ ডেস্ক: সরকারবিরোধী উস্কানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৫৫ জনের নাম উল্লেখ করে মামলা করেছে পুলিশ।

সোমবার হাতিরঝিল থানার উপপরিদর্শক শরিফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় গ্রেফতার হওয়া সাত আসামিকেও সোমবার আদালতে হাজির করে এক দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে।

রিমান্ডে নেওয়া ওই সাতজন হলেন- কুমিল্লা জেলা বিএনপির সহসভাপতি মোবাশ্বের আলম ভূইয়া, ঢাকা উত্তর যুবদলের ৪১ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি সামছুল হক ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, গুলশান ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রাশেদ বিন সোলায়মান, গাজীপুর সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ড কমিশনার শফিউদ্দিন, ময়মনসিংহের ভালুকা থানা বিএনপির সাধারণ সম্পাদক সালাউদ্দিন ও লাঙ্গলকোট থানা ছাত্রদলের সাবেক নেতা শিহাব খন্দকার।

এ ছাড়া পুলিশের ওই মামলার আসামি হিসেবে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ও যুগ্ম মহাসচিব আমান উলল্গাহ আমানের নামও রয়েছে।

হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম সমকালকে বলেন, রোববার সোহরাওয়র্দী উদ্যানে বিএনপির সমাবেশে কেন্দ্রীয় নেতাদের উস্কানিমূলক বক্তব্য শুনে যাওয়ার সময় মগবাজার এলাকায় বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গাড়ি ভাংচুর করে। পুলিশ বাধা দিলে তারা হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনাস্থল থেকে সাতজনকে হাতেনাতে গ্রেফতার করে তাদের রিমান্ডে নেওয়া হয়েছে।