ঠাকুরগাঁওয়ে ইকোনোমিক জোন হবে: রমেশ চন্দ্র সেন

ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন বলেছেন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে ঠাকুরগাঁও উন্নয়নের মাধ্যমে মডেল উপজেলায় পরিণত হবে। মঙ্গলবার সকালে ভ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন- ঠাকুরগাঁওবাসীর কাঙ্খিত স্বপ্ন ঠাকুরগাঁও শহর একটি মডেল শহরে রুপান্তরিত হবে। আর এ স্বপ বাস্তবায়নের লক্ষ্যে আওয়ামীলীগ সরকার ইতিমধ্যে ঠাকুরগাঁওয়ে ব্যপক উন্নয়ন ঘটিয়েছে যা দৃশ্যমান এবং উন্নয়নের আরও অনেক পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে। তিনি আরও বলেন আপনারা অবগত আছেন যে ঠাকুরগাঁওয়ে একটি স্পেশাল ইকোনোমিক জোন হবে, আইটি পার্ক হবে , বিশ্ব বিদ্যালয় হবে। এছাড়াও আরও উন্নয়ন মূলক কাজ হবে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর সারা বাংলাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে উন্নয়ন হয়েছে।

রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট, বিদ্যুৎ,খাদ্য, শিক্ষা, চিকিৎসা সহ যাবতীয় সেক্টরে অতুলনীয় উন্নয়ন হয়েছে। যা বিগত কোন সরকারের আমলে হয়নি। তিনি বলেন একটি মহল এ সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তারা জনগণকে মিথ্যা আশ^াস দিয়ে প্রতারিত করবে। কারন তারা দেশের উন্নয়ন থামিয়ে লুটের রাজ্য কায়েম করতে চায়। এ জন্য সারাদেশ সহ ঠাকুরগাঁওয়ের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সবাই ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্রকারীদের মোকাবেলা করতে হবে। এ সময় তিনি সবইকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কাকে বিপুল ভোটে জয়লাভ করার আহবান জানান।

আলোচনা সভায় ভ‚ল­ী উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি সুবোধ চন্দ্র সেনের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জুলফিকার আলী ভট্টু, জেলা কৃষক লীগের সভাপতি সরকার মো: আলাউদ্দীন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোশারুল ইসলাম সরকার, যুগ্ম- সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সানোয়র পারভেজ পুলক, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আব্দুল ওয়াফু তপু, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা আক্তার প্রমুখ। উলে­খ্য যে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওয়াতায় একাডেমিক ভবন নির্মান কাজের ব্যয় হবে ২ কোটি ৮০ লক্ষ টাকা। ভবনটি নির্মান হলে সুন্দর পরিবেশে অনেক শিক্ষার্থী সেখানে জ্ঞান অর্জনের সুযোগ পাবে।

প্রিন্স, ঢাকা