চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হবে: মেনন

নিউজ ডেস্ক: চাকরিতে প্রবেশের বয়সসীমা সরকারের এই মেয়াদে সম্পন্ন হবে বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। একইসঙ্গে চাকরি থেকে অবসরে যাওয়ার বয়স আরও বাড়ানো উচিত বলেও মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী।  আজ রাজধানীর সমাজসেবা অধিদফতরে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন মন্ত্রী।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, একজন মানুষ মাত্র ৫৭ বা ৫৯ বছর বয়সে অবসরে গিয়ে অন্য কাজ তো করতে পারবেন না। তাই অবসরের বয়স আরও বাড়ানো উচিত। আর তরুণরা যেন চাকরিতে প্রবেশের সুযোগ পায়, সেজন্য চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হবে। যেসব মানুষের পেনশন স্কিম বন্ধ ছিল সেটা আবার চালু হচ্ছে। আমরা বয়স্ক ভাতার হার বাড়িয়েছি। আগে ১শ টাকা ছিল এখন এটা ৫শ টাকায় এসেছে। এ সুযোগ পাচ্ছে দেশের ৪০ লাখ বয়স্ক মানুষ। এটার হার আমরা আরও বাড়াতে চাই। আগামীতে বাড়বে। 

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) গাজী মো. নুরুল কবির, অতিরিক্ত সচিব আবু মো. ইউসুফ, অধ্যাপক ড. এ এস এম আতিকুর রহমান প্রমুখ।