সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা শুরু

নিউজ ডেস্ক: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা শুরু হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে রোববার বেলা ২টায় জনসভা শুরু হয়। মঞ্চে লাগানো ব্যানারে জনসভার প্রধান অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম লেখা হয়েছে। পাশাপাশি মঞ্চে তার জন্য ফাঁকা রাখা হয়েছে একটি চেয়ার, যদিও দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া এখন কারাগারে। দলের কেন্দ্রীয় ও মহানগর নেতারা জনসভায় উপস্থিত রয়েছেন।

দুপুর ২টায় জনসভা শুরু হলেও সকাল থেকেই নেতাকর্মীরা জনসভাস্থল সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন।

জানা গেছে, বিএনপির নীতিনির্ধারণী ও তাদের করণীয় বিষয়ে সুস্পষ্ট বক্তব্য রাখা হবে এ জনসভায়।

দলীয় সূত্র জানায়, আজকের এই জনসভা থেকে আসন্ন জাতীয় নির্বাচনকে সুষ্ঠু করার জন্য তাদের ৭ দফা দাবি ও ক্ষমতায় গেলে দলের ১২ দফা লক্ষ্যও তুলে ধরা হবে।

শনিবার ঢাকা মহানগর পুলিশ ২২ শর্তে বিএনপিকে এই জনসভা করার অনুমতি দেয়। পুলিশের ২২ শর্তের মধ্যে বেলা ২টায় শুরু করে বিকেল ৫টার মধ্যে সমাবেশ শেষ করা, আইন-শৃঙ্খলা পরিপন্থী; জনস্বার্থ, জননিরাপত্তা ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপ না করা, উস্কানিমূলক কোনো বক্তব্য দেওয়া বা প্রচারপত্র বিলি না করাসহ বিভিন্ন শর্ত রয়েছে।

অনুমতি পাওয়ার পরই শনিবার দুপুর থেকেই মঞ্চ প্রস্তুতির কাজ শুরু করা হয়। 

সর্বশেষ ২০১৭ সালের ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করেছিল বিএনপি। ওই সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া বক্তব্য রেখেছিলেন। ঢাকায় গত ১ সেপ্টেম্বর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করেছিল বিএনপি। এর পর এটাই বড় কর্মসূচি দলটির।