বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দুয়া শাখার সভাপতি মুখলেছুর রহমান

কেন্দুয়া, নেত্রকোনা প্রতিনিধি: বিভিন্ন সময়ে বাংলাদেশ শিক্ষক সমিতি ও কেন্দুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যান সমিতির একাধিকবার দায়িত্ব পালন শেষে এবার বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি নির্বাচিত হলেন মুখলেছুর রহমান বাঙ্গালী। শিক্ষক নেতা হিসেবে নির্বাচিত হওয়ায় বিভিন্ন মহল থেকে তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে। মুখলেছুর রহমান বাঙ্গালী কেন্দুয়া উপজেলা সদরের প্রথম নারী শিক্ষার বাতিঘর হিসেবে খ্যাত সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি কেন্দুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যান সমিতির দুই বার যুগ্ম সাধারন সম্পাদক, দুই বার সাধারন সম্পাদক, একবার সহ-সভাপতি, একবার সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দুয়া উপজেলা শাখার একবার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন শেষে এবার সভাপতি হিসেবে নির্বাচিত হন। এই কমিটির সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন জনতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশুজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।

এছাড়া সাংগঠনিক সম্পাদক হয়েছেন, গন্ডা দ্বি- মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: দেলোয়ার হোসেন, এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন সায়মা শাহজাহান একাডেমির সিনিয়র শিক্ষক মো: আব্দুল মতিন। মুখলেছুর রহমান বাঙ্গালী সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে সহ অন্যান্য পদের নির্বাচিতদের অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়েছেন কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, সাধারন সম্পাদক সাংবাদিক মো: মহিউদ্দিন সরকার ও কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সদস্য, ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম মহসীন।

শিক্ষক সমাজের নেতা হিসেবে বার বার দায়িত্ব পালন কালে মুখলেছুর রহমান বাঙ্গালী শিক্ষকদের অধিকার আদায় সহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে ও পেশাগত মর্যাদা বৃদ্ধির ক্ষেত্রে তিনি একনিষ্ঠ ভূমিকা পালন করে আসছেন। এবার সভাপতি নির্বাচিত হওয়ায় শিক্ষক সমাজের বাইরেও সকল শ্রেণি পেশার মানুষ ও বিভিন্ন সামাজিক সংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারাও মুখলেছুর রহমান বাঙ্গালী সহ নির্বাচিত সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারন করে, সত্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামে তিনি তার বিদ্যালয়ের শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অসাম্প্রদায়িক চেতনার অধিকারী মুখলেছুর রহমান বাঙ্গালী ইভটিজিং, বাল্য বিয়ে, যৌতুক, জঙ্গিবাদ, মাদক সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে বলিষ্ঠ ভ‚মিকা পালন করে আসছেন। নির্বাচিত হওয়ার পর তিনি তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমি চাই সকল শিক্ষার্থীদের সুশিক্ষা গ্রহণের মাধ্যমে সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে। যারা বিভিন্ন অপরাধমূলক কাজের প্রতিবাদী হয়ে সুন্দর সমাজ ও মাদকমুক্ত সুন্দর বাংলাদেশ গঠনে একদিন আত্ম নিয়োগ করবে।

প্রিন্স, ঢাকা