খালেদা জিয়ার জামিন কেন বাতিল হবে না: আদালত

নিউজ ডেস্ক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন কেন বাতিল হবে না, তা তার আইনজীবীদের কাছে জানতে চেয়েছে আদালত। খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করলে ঢাকার বিশেষ জজ আদালত-৫–এর বিচারক আখতারুজ্জামান রোববার এই নির্দেশনা দেন। ‘কারণ দর্শানোর’ এই নির্দেশনার জবাব দেওয়ার জন্য ৭ অক্টোবর পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

জামিন বৃদ্ধি করতে খালেদার আইনজীবীদের আবেদনের পর রাষ্ট্রপক্ষে এর বিরোধিতার প্রেক্ষাপটে আদালতের এই নির্দেশ আসে।

বিচারকাজে অসহযোগিতার অভিযোগ তুলে দুদক এ মামলায় রায়ের দিন ঠিক করার জন্য যে আবেদন দিয়েছিল, সেই ব্যাপারে রোববার আদেশ দেওয়ার কথা ছিল। আদালত আগামী শুনানির তারিখে এ ব্যাপারে আদেশ দেবেন বলে জানিয়েছেন। অন্যদিকে, এ মামলার অপর দুই আসামি আসামি আদালতের প্রতি অনাস্থা দেওয়ার আবেদন খারিজ করেছেন আদালত। এ দুই আসামির জামিন বাতিল করেছেন আদালত। ওই দুই আসামি হলেন বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

২০১১ সালের ৮ আগষ্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট্র দুর্নীতি মামলা করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে দুদক চার্জশিট দাখিল করে। মামলায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। মামলার এক আসামি বিএনপি নেতা হারিছ চৌধুরী পলাতক।

সূত্র: সমকাল