চট্টগ্রামে বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধন

চট্টগ্রাম প্রতিনিধি: সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এবং চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের আয়োজনে বিভাগীয় পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) ২০১৮ গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম বন্দরের শহীদ প্রকৌশলী সামসুজ্জামান স্টেডিয়ামে উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী খেলায় কক্সবাজার ৪-০ গোলে রাঙামাটির বিরুদ্ধে জিতে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে।

এর আগে বন্দর স্টেডিয়ামে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। ফুটবল খেলা পরিচালনা কমিটির আহবায়ক ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, চট্টগ্রাম বন্দরের সদস্য (এডমিন এন্ড প্ল্যানিং) মো. জাফর আলম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. মোমিনুর রশিদ আমিন, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মমিনুর রশিদ, বিভাগীয় কমিশনার অফিসের উপ-পরিচালক (স্থানীয় সরকার) শ্রাবস্তী রায়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ৩৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা ক্রীড়া অফিসার ও ফুটবল খেলা পরিচালনা কমিটির সদস্য সচিব মনোরঞ্জন দে, ল²ীপুর জেলা ক্রীড়া অফিসার সুধীর কৃষ্ণ মন্ডল, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম লেদু, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিস ও বিভাগের বিভিন্ন জেলার অতিরিক্ত জেলা প্রশাসকগণ, নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ।

বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, ফুটবল সারাবিশ্বে একটি জনপ্রিয় ও ঐতিহ্যবাহী খেলা। পৃথিবীতে যতদিন মানুষের দু’পা থাকবে ততদিন ফুটবল খেলা থাকবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর খেলাধুলাকে প্রাধান্য দিয়েছেন। মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকাণ্ড থেকে বিরত থাকাসহ দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে জাতি গঠনের লক্ষ্যে তিনি তাঁর পিতার নামে দেশে প্রথমবারের মতো এই গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছেন।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই। কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ সাধন, প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা ও মনোবল বৃদ্ধি করতে ফুটবল খেলা অত্যন্ত জরুরি। আজ শনিবার বন্দরের শহীদ প্রকৌশলী সামসুজ্জামান স্টেডিয়ামে সকাল ১০টায় ফেনী বনাম নোয়াখালী, দুপুর ১টায় চাঁদপুর বনাম চট্টগ্রাম মহানগর এবং বিকেল ৩টায় চট্টগ্রাম জেলা বনাম ব্রাহ্মণবাড়িয়া জেলা ফুটবল টিম খেলার প্রতিদ্ব›িদ্বতা করবে।

প্রিন্স, ঢাকা