ফাইনালে ভালো খেললে অবশ্যই জিতবোঃ মুশফিক

নিউজ ডেস্কঃ শুক্রবার দুবাইয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনাল খেলতে নামছে টাইগাররা। লক্ষ্য এবার একটাই- এশিয়া জয়ের শিরোপা। বুধবার রাতে পাকিস্তানের বিপক্ষে অনবদ্য জয়ের পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন মুশফিকুর রহিম।

মুশফিক বলেন, এশিয়া কাপের আগে আমাদের লক্ষ্য ছিল অন্তত ফাইনাল যেন খেলতে পারি। ফাইনালে সেরা ক্রিকেট খেললে অবশ্যই জিতবো। এতো কষ্ট করে এতো দূর এসেছি, অবশ্যই আমাদের সুযোগ আছে খুব ভালো খেললে ভারতকে হারানোর।

বাংলাদেশ আগেও ভারতকে হারিয়েছে মনে করিয়ে দিয়ে মুশফিক বলেন, এটা ঠিক আমরা ওদের বিপক্ষে ধারাবাহিকভাবে হয়তো ভালো খেলতে পারিনি। কিন্তু এটাও মনে রাখতে হবে, ওরা বিশ্বের সেরা দুটি দলের একটি। আমরা নিজেদের সেরাটা খেললে ওদের চাপে রাখা সম্ভব এবং জেতা সম্ভব।

বাংলাদেশ এখনও নিজেদের সেরাটা খেলতে পারেনি জানিয়ে এই উইকেটকিপার ব্যাটসম্যান বলেন, আমরা এখনও নিজেদের সেরাটা খেলতে পারিনি। এখনও তিন বিভাগ একসঙ্গে জ্বলে ওঠেনি। টপ অর্ডার ভালো করছে না। এগুলো সব যদি ভারতের বিপক্ষে জ্বলে ওঠে, তাহলে না জেতার কোন কারণ নেই।

মুশফিক বলেন, ভারত অবশ্যই অসাধারণ ক্রিকেট খেলছে। কিন্তু ওরাও মানুষ, ওরা ভুল করবে। যদি আগে ব্যাট করি এবং বড় স্কোর গড়তে পারি, শুরুতে ওদের চাপে রাখতে পারলে কিংবা রান তাড়া করলে ভালো শুরু করলে না পারার কারণ নেই। ভারতের বিপক্ষে আমরা সেটিই করতে চাই।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশ দুইবার এশিয়া কাপের ফাইনালে খেলে। একবার ২০১২ সালে ওয়ানডে ফর‍ম্যাটে আরেকবার ২০১৬ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে। ২০১২ সালে মাত্র দুই রানে পাকিস্তানের কাছে হেরেছিল টাইগাররা।