চট্টগ্রাম বিমানবন্দরে ইউএস-বাংলার জরুরি অবতরণ

নিউজ ডেস্ক:  ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামে জরুরি অবতরণ করেছে।

বুধবার দুপুর সোয়া ১টার দিকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উড়োজাহাজটি জরুরি অবতরণ করে। এ দুর্ঘটনায় ৪-৫ জন আহত সামান্য আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারোয়ার ই জাহান ঘটনাটি নিশ্চিত করে বলেন, ১টা ২০ মিনিটে ইউএস-বাংলার ফ্লাইটটি শাহ আমানতে জরুরি অবতরণ করে। ফ্লাইটে ১৬৪ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে ১১ জন ছিল শিশু।

এদিকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-১৪১ ফ্লাইটটি কক্সবাজার এয়ারপোর্টে পৌঁছানোর আগমুহূর্তে পাইলট টেকনিক্যাল কারণে জরুরি অবতরণের প্রয়োজন অনুভব করেন। কিন্তু কক্সবাজার এয়ারপোর্টে পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকার কারণে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্ত নেন। পরে চট্টগ্রাম বিমানবন্দরে ইউএস-বাংলার ফ্লাইটটি অবতরণ করলে ফ্লাইটের সকল যাত্রী, কেবিন ক্রু ও পাইলট নিরাপদে বের হয়ে আসেন। যাত্রী ও ক্রুসহ বিমানের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

কামরুল ইসলাম জানান, ওই ফ্লাইটে কক্সবাজার থেকে যেসব যাত্রীর ঢাকায় আসার কথা ছিল তাদের আনতে আরেকটি উড়োজাহাজ পাঠানো হয়েছে।

শাহ আমানত বিমানবন্দরের ম্যানেজার ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত ম্যানেজারের দায়িত্বে আছেন হাসান জহির। বুধবার বিকেলে এক ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের বলেন, ৪-৫ জন সামান্য আহত হয়েছিলেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তারা সুস্থ আছেন।