ডিজিটাল নিরাপত্তা আইন স্বৈরশাসন প্রতিষ্ঠার কৌশল: ড. কামাল

পরোয়ানা ছাড়া যে কোন ব্যক্তিকে তল্লাশি, জব্দ ও গ্রেফতার করার জন্য পুলিশকে ক্ষমতা দেয়াসহ যে ডিজিটাল নিরাপত্তা আইন পাশ করা হয়েছে তা সরকারের স্বৈরশাসন প্রতিষ্ঠা করার অন্যতম কৌশল। এই আইনের মাধ্যমে গণতন্ত্র হত্যা ও সাধারণ জনগণের মানবাধিকারকেও হরণ করা হয়েছে।

রবিবার সকাল ১০-টায় ইডেন কমপ্লেক্সস্থ কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরাম-এর কেন্দ্রীয় কমিটির সভায় ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি(ড. কামাল) আরো বলেন, গণতন্ত্র, আইনের শাসন ও একটি সুষ্ঠু নির্বাচনের দাবীতে আজ সারাদেশে যে জাতীয় ঐক্য গড়ে উঠেছে। এই জাতীয় ঐক্য জেলা উপজেলা গ্রাম পর্যায় পর্যন্ত বিস্তৃত। সবার দাবী সুষ্ঠু নির্বাচন। সুতারাং আসন্ন সংসদ নির্বাচনের পূর্বে সংসদ ভেঙ্গে দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন ও নির্বাচন কমিশন পুন:গঠন করা ছাড়া সুষ্ঠু নির্বাচন কখনো আশা করা যায় না। আগের নির্বাচন গুলোই এর প্রধান উদাহরণ।

মোস্তফা মোহসীন মন্টু, মফিজুল ইসলাম খান কামাল, এডভোকেট এস এম আলতাফ হোসেন, মোকাব্বির খান, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক, এডভোকেট মোঃ জানে আলম, মুহম্মদ রওশন ইয়াজদানী, ফরিদা ইয়াছমীন, সাইদুর রহমান সাইদ, আব্দুস সাত্তার পাঠান, মেজর অব. আমীন আহমেদ আফসারী, আজিজুর রহমান মজনু, মোশারফ হোসেন তালুকদার উক্ত সভায় উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকানিউজ২৪