চাটমোহরে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চাটমোহর, পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহরে শনিবার সকালে পুরাতন বাজারে সরকারি রাস্তা দখল করে ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা ও ফুটপাতে দখলকারীদের উচ্ছেদ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

গত এক সপ্তাহ আগে পৌর সদরের থানার বাজার, হাসপাতাল গেট, কাঁচাবাজারসহ সরকারি রাস্তা দখল করে অবৈধ স্থাপনা দ্রুত উচ্ছেদের নির্দেশ দেন উপজেলা প্রশাসন। কিন্তু এ নির্দেশকে অনেক ব্যবসায়ী বৃদ্ধাঙ্গুলী দেখিছেন। তারই অংশ হিসেবে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও সরকার অসীম কুমার নেতৃত্বে অবৈধ স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠান বুললোজার দিয়ে উচ্ছেদ করা হয়।

পুরাতন বাজারে ব্যবসায়ী আব্দুল হাফেজ, শরিফ হোসেন, আতিক হোসেন, সেলিম হোসেন, রজব আলী আবুল হোসেন, সমেদ আলী, বিল্লাল হোসেন, সাজেদুর রহমান, মন্টু হোসেন, বরুন কুমার, বিজয় কুমারসহ প্রায় অর্ধশতাধিক সরকারি রাস্তা দখল করে অবৈধ ভাবে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। অনেক ব্যবসা প্রতিষ্ঠান মালিককে সরকারি স্থান থেকে দিনের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসময় সিনিয়র এএসপি সার্কেল (চাটমোহর) তাপস কুমার পাল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) মো. রদরুদোজ্জা বাবু, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, ব্যবসায়ী সমিতির সভাপতি কেএম বেলাল হোসেন স্বপন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, আনছার ভিডিবি কর্মকর্তা আব্দুর রহমান রানা, দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকা