কিশোর-কিশোরীদের ক্লাব উদ্বোধন

দেশে শিশু কিশোরদের খেলাধুলা স্বাস্থ্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্য দিয়ে মানসিক বিকাশে পরিবর্তন আনার ডাক দিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

শনিবার বাংলাদেশ শিশু একাডেমি  ‘কিশোর-কিশোরী ক্লাব উদ্বোধন করার সময় তিনি একথা বলেন। এই ক্লাবের আওতায় সারা দেশে ৪ হাজার ৫৫৩টি ইউনিয়ন ও ৩৩০ টি পৌরসভায় মোট ৪ হাজার ৮৮৩ টি কিশোর-কিশোরী ক্লাব স্থাপন করা হয়েছে। 

এ সময় প্রতিমন্ত্রী বলেন দেশের জনসংখ্যার একটি বৃহৎ অংশ কিশোর-কিশোরী। বর্তমানে কিশোর-কিশোরীর সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ ৮০ হাজার যা মোট জনসংখ্যার ২১ দশমিক ৪ শতাংশ। দেশের এই ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে গড়ে তুলতে তাদেরকে মূল ধারায় সম্পৃক্ত করা প্রয়োজন। পারস্পরিক সহমর্মিতার সম্পর্ক গড়ে তোলার মধ্য দিয়ে ইতিবাচক পরিবর্তন ঘটানোর লক্ষ্যে কিশোর-কিশোরী ক্লাব প্রকল্প স্থাপন করা হয়েছে। তিনি বলেন সামাজিক সমস্যা দূর করতে হলে মানসিকতার পরিবর্তন করতে হবে। কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকাল মানসিক বিকাশের উপযুক্ত সময়।

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তারের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক বিকাশ চন্দ্র সিকদার।

প্রিন্স, ঢাকানিউজ২৪