ঠাকুরগাঁওয়ে স্কুল কলেজ কর্মচারীদের মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে বিভিন্ন সরকারি স্কুল ও কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকুরী সরকারি করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার দুপুরে ঠাকুরগাঁও সরকারি স্কুল ও কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের আয়োজনে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মস‚চী পালন করা হয়।

ঘন্টাব্যাপি মানববন্ধনে জেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা অংশ নেয়। ঠাকুরগাঁও সরকারি স্কুল ও কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের সভাপতি মো: জহিরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি মো: দবিরুল ইসলাম, ঠাকুরগাঁও সরকারি স্কুল ও কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি সাথী রাণী, সাধারণ সম্পাদক মো: বেলাল হোসেন, সদস্য সাধন দাস, রেজাউল করিম প্রমুখ। বক্তারা বলেন, দীর্ঘ ১৫-২০ বছর ধরে ঠাকুরগাঁও শহরে বিভিন্ন সরকারি স্কুল ও সরকারি কলেজে বেসরকারি ভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা সেবা দিয়ে যাচ্ছে।

এদের মাসিক বেতন হিসেবে যা সম্মানি দেওয়া হয়, তা দিয়ে জীবনযাপন করা সম্ভব হচ্ছেনা। তাই দ্রুত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের চাকুরী সরকারি করণের দাবি জানান বক্তারা। মানববন্ধন শেষে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা: হাসিনা বেগমের মাধ্যমে শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক এবং রংপুর বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

প্রিন্স, ঢাকা